Apan Desh | আপন দেশ

সূচকের পতনে চলছে লেনদেন

নিজস্ব প্রতিবদেক

প্রকাশিত: ১১:৫১, ৬ অক্টোবর ২০২৪

সূচকের পতনে চলছে লেনদেন

ফাইল ছবি

সপ্তাহের প্রথম কর্মদিবসে শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৯১ কোটি টাকা।

রোববার (৬ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, লেনদেনের শুরুর প্রথম ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২০ দশমিক ৬৬ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৯ দশমিক ২২ পয়েন্ট কমেছে। যথাক্রমে অবস্থান করছে ৫ হাজার ৪৪১ দশমিক ৯১ পয়েন্টে ও ১ হাজার ২১২ দশমিক ০৪ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ৪ দশমিক ৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৮৬ দশমিক ০০৮ পয়েন্টে।

এ সময় ডিএসইতে ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২০০টির কোম্পানির শেয়ারের, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টি।

এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৯১ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার।

অন্যদিকে সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৩৪ দশমিক ১১ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ২১ দশমিক ৫৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫ হাজার ২৩৭ দশমিক ৬৬ পয়েন্টে ও ৯ হাজার ২৫৩ দশমিক ৪৯ পয়েন্টে।

আর সিএসআই সূচক ৬ দশমিক ০৯ পয়েন্ট ও সিএসই-৫০ সূচক ৪ দশমিক ১৯ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ৯৮৫ দশমিক ৩২ পয়েন্টে ও ১ হাজার ১৫৪ দশমিক ৩০ পয়েন্টে। এছাড়া সিএসই-৩০ সূচক ৫৪ দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৪০৩ দশমিক ২২ পয়েন্টে। এ সময় লেনদেন হয়েছে ৭১ লাখ ২৭ হাজার টাকার।

লেনদেন হওয়া ৮৯ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৪২টি কোম্পানি শেয়ারের, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়