Apan Desh | আপন দেশ

লেনদেনের শীর্ষে যে ১০ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫১, ১৮ সেপ্টেম্বর ২০২৪

লেনদেনের শীর্ষে যে ১০ প্রতিষ্ঠান

ফাইল ছবি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন হয়েছে। এদিন শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে ৩৯৬টি কোম্পানির। লেনদেনের শীর্ষে ছিল সোনালি আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সপ্তাহের তৃতীয় কার্যদিবস শেষে এ তথ্য জানা যায়।

এদিন সোনালি আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ২৫ কোটি ৩৬ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এতেই লেনদেনের শীর্ষে জায়গা করে নিয়েছে কোম্পানিটি।

লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্র্যাক ব্যাংক পিএলসি। প্রতিষ্ঠানটির ২২ কোটি ৩৫ লাখ ৬০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ১৭ কোটি ৯২ লাখ ৭৯ হাজার টাকার শেয়ার লেনদেন করে তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে লিন্ডে বাংলাদেশ লিমিটেড।
 
এছাড়া যথাক্রমে ১২ কোটি ৭৩ লাখ ৯৬ হাজার ও ১২ কোটি ৩৩ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার লেনদেন করে তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে সি পার্ল বীচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি।
 
শীর্ষ ১০টি প্রতিষ্ঠানের তালিকায় এদিন আরো ছিল ইবনে সিনা ফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, টেকনো ড্রাগস, ওরিয়ন ইনফিউশন এবং সোনালি পেপার এন্ড বোর্ড মিলস লিমিটেড।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়