Apan Desh | আপন দেশ

নিম্নমুখী প্রবণতার পুঁজিবাজারে লেনদেন চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৮, ৫ সেপ্টেম্বর ২০২৪

নিম্নমুখী প্রবণতার পুঁজিবাজারে লেনদেন চলছে

ছবি সংগৃহীত

শেষ কর্মদিবসে সূচকের নিম্নমুখী প্রবণতার  মধ্যে পুঁজিবাজারে লেনদেন চলছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চলতি সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবসে লেনদেনের প্রথম আধা ঘণ্টায় (সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২১ দশমিক ৮৬ পয়েন্ট কমেছে। আর অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ৬ দশমিক ৩৬ পয়েন্ট।

ডিএসইর তথ্য মতে, লেনদেনের প্রথম  আধা ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২১ দশমিক ৮৬ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক ৯ দশমিক ১১ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ৫ হাজার ৭১৭ দশমিক ২০ পয়েন্টে ও ২ হাজার ১০৪ দশমিক ১২ পয়েন্টে। আর ডিএসইএস সূচক ১ দশমিক ৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২২৫ দশমিক ৯৬ পয়েন্টে।

এ সময় ডিএসইতে ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৯২টির কোম্পানির শেয়ারের, কমেছে ১৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৬টি।

এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১০৭ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার।

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৬ দশমিক ৩৬ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ৬ দশমিক ৭৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ৪৩১ দশমিক ৯১ পয়েন্টে ও ৯ হাজার ৯০১ দশমিক ৯৩ পয়েন্টে।

আর সিএসই-৩০ সূচক ১৬ দশমিক ২৮ পয়েন্ট ও সিএসই-৫০ সূচক ৩ দশমিক ৫৫ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ১৩ হাজার ৮১ দশমিক ৪৬ পয়েন্টে ও ১ হাজার ২০৬ দশমিক ৩৩ পয়েন্টে। তবে সিএসআই সূচক ২ দশমিক ০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪২ দশমিক ৪৫ পয়েন্টে। এ সময় লেনদেন হয়েছে ৭৬ লাখ ৫৬ হাজার টাকার।

লেনদেন হওয়া ৪১ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৩টি কোম্পানি শেয়ারের, কমেছে ২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়