Apan Desh | আপন দেশ

শেয়ারবাজারে নতুন সময়সূচি নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩১, ২৭ জুলাই ২০২৪

শেয়ারবাজারে নতুন সময়সূচি নির্ধারণ

ফাইল ছবি

সরকারি-বেসরকারি অফিস আগামী তিন দিন রবিবার (২৮ জুলাই) থে‌কে মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলবে। শনিবার (২৭ জুলাই) জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন নতুন সময়সূচি জা‌নি‌য়ে‌ছেন। এ নির্দেশনার পরিপ্রেক্ষিতে প্রধান দুই  শেয়ারবাজারে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত লেনদেন চলবে।

আজ শনিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, সরকারের নির্দেশনার আলোকে শেয়ারবাজারের লেনদেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন নির্দেশনায় ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে। এ সময়ের মধ্যে পোস্ট ক্লোজিং থাকবে দুপুর ১টা ৫০ থেকে ২টা পর্যন্ত।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জর জনসংযোগ কর্মকর্তা তানিয়া বেগম গণমাধ্যমকে জানান, সিএসইতে ডিএসইর মতোই লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে। পোস্ট ক্লোজিংয়ের সময় থাকবে দুপুর ১টা ৫০ থেকে ২টা পর্যন্ত।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সরকার ঘোষিত টানা তিন দিন সাধারণ ছুটির ঘোষনা দেয়। এরপর গত বুধবার (২৪ জুলাই)  শেয়ারবাজারের লেনদেন শুরু হয়। নির্দেশনার পরিপ্রেক্ষিতে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন বেলা ১১টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত চলে। এ সময়ে সরকারি-বেসরকারি অফিস চলে বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত।

আপন দেশ/কেএইচ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়