Apan Desh | আপন দেশ

টেকনো ড্রাগনসের ১১ শেয়ার ১০ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩০, ২ জুলাই ২০২৪

টেকনো ড্রাগনসের ১১ শেয়ার ১০ হাজার টাকা

ছবি: সংগৃহীত

শেয়ার বাজার থেকে অর্থ সংগ্রহ করা টেকনো ড্রাগস লিমিটেডের আইপিও আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয়েছে। কোম্পানির আইপিওতে নির্ধারিত সংখ্যার চেয়ে বেশি আবেদন জমা পড়ায় আনুপাতিক হারে শেয়ার বরাদ্দ দেয়া হয়।

আইপিও শেয়ারের জন্য ১০ হাজার টাকার আবেদনকারী পেয়েছেন ১১টি শেয়ার। ১০ লাখ টাকার আবেদনে মিলেছে ১ হাজার ১৬৬ শেয়ার। প্রবাসীরা প্রতি ১০ হাজার টাকার বিপরীতে পেয়েছেন ২০টি শেয়ার। ১০ লাখ টাকার আবেদনে পেয়েছেন ২ হাজার ১৬ শেয়ার।

মঙ্গলবার (২ জুলাই) কোম্পানির আইপিওর শেয়ারের এ বরাদ্দ দেয়া হয়। শেয়ার বাজারে আইপিওর ক্ষেত্রে এখন আর লটারি প্রথা নেই। ফলে আবেদনের ভিত্তিতে শেয়ার বরাদ্দ দেয়া হচ্ছে। সে অনুযায়ী টেকনো ড্রাগসের আইপিও বরাদ্দ দেয়া হয়েছে। 

জানা গেছে, আইপিওর মাধ্যমে কোম্পানির ১০০ কোটি টাকা মূলধন উত্তোলণ করবে। কোম্পানির ১০০ কোটি টাকার বিপরীতে ২ হাজার ৪৮৭ কোটি ১৮ হাজার ১০৪ টাকার আবেদন জমা পড়েছে।

কোম্পানির তথ্য মতে, এর মধ্যে বিনিয়োগকারীদের কাছ থেকে ২ হাজার ৪১২ কোটি ৭ লাখ ৫৩ হাজার ৩১০ টাকার আবেদন জমা পড়েছে। যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে ৬১ কোটি ১৭ লাখ ৫৭ হাজার ১৯৪ টাকার আবেদন জমা পড়েছে।

গত ৯ জুন থেকে ১৩ জুন পর্যন্ত টেকনো ড্রাগসে আইপিও আবেদন জমা করা হয়। শেয়ার বাজার থেকে ১০০ কোটি টাকা তোলার অনুমোদন পায় প্রতিষ্ঠানটি।

আইপিওর মাধ্যমে প্রাপ্ত অর্থে কোম্পানিটি নতুন যন্ত্রপাতি ক্রয়, বিএমআরই (নরসিংদী কারখানা), ভবন নির্মাণ (গাজীপুর কারখানা), আংশিক ঋণ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।
কোম্পানির ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী, পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ২৭ টাকা ৭৪ পয়সা। পুনর্মূল্যায়ন ছাড়া যা ২২ টাকা ৫৭ পয়সা। আলোচ্য হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮ পয়সা। 

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়