Apan Desh | আপন দেশ

বিএসইসির নতুন কমিশনার তারিকুজ্জামান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৭, ২০ মে ২০২৪

আপডেট: ১৬:১৭, ২০ মে ২০২৪

বিএসইসির নতুন কমিশনার তারিকুজ্জামান

ফাইল ছবি

শেয়ার বাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন কমিশনার হিসেবে যোগ দিয়েছেন ড. এটিএম তারিকুজ্জামান। সোমবার (২০ মে) তিনি আর্থিক প্রতিষ্ঠান বিভাগে যোগদান করেছেন।

ড. এটিএম তারিকুজ্জামান ২৫ বছর ধরে শেয়ার বাজারের সঙ্গে সম্পৃক্ত। কমিশনার হিসেবে যোগ দেয়ার আগে তিনি দেশের ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে বিএসইসির নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানবিভাগে এমকম, সাউথ ইস্টার্ণ ইউনিভার্সিটি (ইউকে ক্যাম্পাস) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন এটিএম তারিকুজ্জামান। এর পর ১৯৯৭ সালে বিএসইসিতে উপ-পরিচালক পদে যোগদান করেন। সেখানে চাকরিরত অবস্থায় ড. তারিক ২০০৭-০৯ সময়ে অস্ট্রেলিয়ার মেলবোর্নের ডেকিন ইউনিভার্সিটি থেকে মাস্টার অব ফিনান্সিয়াল প্লানিং (এমএফপি) ও মাস্টার্স অব প্রফেশনাল অ্যাকাউন্টিং (এমপিএ) অধ্যয়নের জন্য স্কলারশিপ লাভ করেছিলেন। 

পরে তিনি নিউজিল্যান্ডের ওয়েলিংটনের ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে অ্যাকাউন্টিং অ্যান্ড ফিন্যান্সে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়