Apan Desh | আপন দেশ

ধারে খেলতে আসা পাওলোর বীরত্বে জিরোনার জয়

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৪, ৭ অক্টোবর ২০২৪

ধারে খেলতে আসা পাওলোর বীরত্বে জিরোনার জয়

ফাইল ছবি

ফুলহ্যাম থেকে ২০২২ সালে জিরোনাতে ধারে খেলতে আসেন পাওলো গাজ্জানিগা। তার পরের মৌসুমেই তাকে কিনে নেয় জিরোনা। তখন থেকে ক্লাবটিতে খেলে যাচ্ছেন এ আর্জেন্টাইন গোলরক্ষক। এবার এক ম্যাচেই তিনটি পেনাল্টি সেভ করে নায়ক বনে গেলেন। গাজ্জানিগার তিন পেনাল্টি সেভের কারণে জয় পেয়েছে তার দল।

রোববার (৬ অক্টোবর) লা লিগায় মুখোমুখি হয় জিরোনা ও অ্যাতলেটিক বিলবাও। ম্যাচটি ২-১ গোলে জয় পেয়েছে জিরোনা। এ ম্যাচে তিনটি পেনাল্টি ঠেকিয়ে দেন গাজ্জানিগা।

ম্যাচের ২৮ মিনিটে প্রথমবার পেনাল্টি পায় বিলবাও। পেনাল্টি নেন অ্যালেক্স বেরেনগুয়ার। সে পেনাল্টি ঠেকিয়ে দেন গাজ্জানিগা। ম্যাচের ৫৩ মিনিটে আবারও পেনাল্টি পায় বিলবাও। সেবার পেনাল্টি নেন স্প্যানিশ তারকা ইনাকি উইলিয়ামস। সে পেনাল্টিও সেভ করেন গাজ্জানিগা। তবে ভিএআরের সাহায্যে রেফারি দেখেন ইনাকি উইলিয়ামস পেনাল্টি নেয়ার আগে নিজের লাইন থেকে এগিয়ে গেছেন গাজ্জানিগা। যার কারণে সেই পেনাল্টি বাতিল করা হয়।

৫৮ মিনিটে আবারও সেই পেনাল্টি দেয়া হয় অ্যাতলেটিক বিলবাওকে। এবার পেনাল্টি নেন আন্ডার হেরেরা। তবে অবাক করার বিষয় হচ্ছে, তিন নম্বর পেনাল্টিটিও সেভ করেন গাজ্জানিগা। ম্যাচের ৯৯তম মিনিটে অবশ্য পেনাল্টি থেকে গোল করেই জয় পায় জিরোনা।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়