Apan Desh | আপন দেশ

মার্চে ফুটবলে ফিরতে পারবেন পগবা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:০৯, ৫ অক্টোবর ২০২৪

আপডেট: ১০:২৪, ৫ অক্টোবর ২০২৪

মার্চে ফুটবলে ফিরতে পারবেন পগবা

ছবি: সংগৃহীত

ফরাসি তারকা পল পগবার আপিলে শাস্তি কমল। বিশ্বকাপ জয়ী মিডফিল্ডারকে ডোপ-বিরোধী বিধি ভাঙার দায়ে দেয়া চার বছরের নিষেধাজ্ঞা কমিয়ে ১৮ মাস করেছে আন্তর্জাতিক ক্রীড়া আদালত (সিএএস)।

শুক্রবার (৪ অক্টোবর) বার্তা সংস্থা রয়টার্সকে সিএএস-এর মহাপরিচালক মাথিউ রিব এ তথ্য নিশ্চিত করেছেন। আর নিষেধাজ্ঞা কমায় আগামী বছরের মার্চে প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরতে পারবেন ৩১ বছর বয়সী পগবা। তার ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসের সঙ্গে ২০২৬ সালের জুন পর্যন্ত চুক্তি আছে।

এর আগে গত বছরের অগাস্টে উদিনেজের বিপক্ষে সিরিআর ম্যাচের পর দৈবচয়ন ভিত্তিতে পগবার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার শরীরে উচ্চমাত্রার টেস্টোস্টেরোনের উপস্থিতি পাওয়া যায়। ওই বছরের সেপ্টেম্বরে তাকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়।

এ বছরের ফেব্রুয়ারিতে তাকে চার বছরের নিষেধাজ্ঞা দেয় ইতালির জাতীয় ডোপিং-বিরোধী ট্রাইব্যুনাল, সেটা কার্যকর ধরা হয়েছে ওই সেপ্টেম্বর থেকেই। তবে অন্যায় করার কথা অস্বীকার করে তখনই আপিল করার কথা জানিয়েছিলেন পগবা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়