Apan Desh | আপন দেশ

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান মুশফিকের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:৫১, ২১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৮:৫২, ২১ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান মুশফিকের

ফাইল ছবি

দেশের জার্সিতে সর্বোচ্চ ১৫, ১৯২ রানের মাইলফলক ছাপিয়ে শীর্ষে আরোহণ করেছেন মুশফিকুর রহিম। এতদিন ১৫১৯২ রান নিয়ে সর্বোচ্চ মালিক ছিলেন তামিম ইকবাল। ভারতের বিপক্ষে টেস্টে মাঠে নামার আগে মুশফিকুর রহিমের দরকার ছিল মাত্র ৯ রান। তবে প্রথম ইনিংসে ৮ রান করে আউট হলে ১ রানের জন্য অপেক্ষা বাড়ে। 

শনিবার (২১ সেপ্টেম্বর) মাঠে নেমে রানের খাতা খুলতেই বাংলাদেশের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হয়ে যান মুশফিকুর রহিম। এ যাত্রায় মুশফিক আউট হয়েছেন ১৩ রানে। প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে মাইলফলক করেছেন মুশফিক।

মুশফিকুর রহিম এখন পর্যন্ত ৯১ টেস্টে করেছেন ৫ হাজার ৯১৩ রান। ২৭১ ওয়ানডে ম্যাচ খেলে করেছেন ৭ হাজার ৭৯২ রান। আর টি-টোয়েন্টি থেকে অবসরের আগে ১০২ ম্যাচে করেছিলেন ১ হাজার ৫০০ রান। সবমিলিয়ে মুশফিকের রান ১৫ হাজার ২০৫। দুইয়ে থাকা তামিম ইকবালের রান ১৫ হাজার ১৯২। তিনে থাকা সাকিব আল হাসানের রান ১৪ হাজার ৬৯৬। ৪র্থ স্থানে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের রান ১০ হাজার ৬৯৪। ১০ হাজার রান আর কেউ করতে পারেননি। তালিকায় চার এ আছেন লিটন দাস। দেশের হয়ে ২৪৪ ম্যাচ খেলা লিটনের রান ৭ হাজার ১৮৩।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়