Apan Desh | আপন দেশ

থাইল্যান্ডকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৫, ২১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১২:২৬, ২১ সেপ্টেম্বর ২০২৪

থাইল্যান্ডকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

ছবি: সংগৃহীত

উজবেকিস্তানে অনুষ্ঠিত ফিফার ফুটসাল টুর্নামেন্টে দারুণ ফর্মে রয়েছে ব্রাজিল। টুর্নামেন্টের গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচ জয়ের পর তৃতীয় ম্যাচে থাইল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সেলেসাওরা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ম্যাচে এ বিশাল জয় পেয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে তারা। থাইল্যান্ডকে ৯-১ গোলে হারায় ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই ব্রাজিল আধিপত্য দেখাতে থাকে। মাত্র ষষ্ঠ মিনিটেই দলকে এগিয়ে দেন মার্সেল। এরপর ১১ মিনিটে ফেলিপ ভালেরিও দ্বিতীয় গোলটি করেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে ২০ মিনিটে নিজের দ্বিতীয়। দলের তৃতীয় গোলটি করেন মার্সেল। তবে থাইল্যান্ডের হয়ে মোহাম্মদ ওসমান মুসা একটি গোল শোধ করেন। ফলে প্রথমার্ধ শেষ হয় ৩-১ গোলে.

দ্বিতীয়ার্ধে ব্রাজিলের আক্রমণ আরও তীব্র হয়ে ওঠে। ২১ এবং ২২ মিনিটে পরপর দুটি গোল করেন পিটো ও মারলন। এরপর থাইল্যান্ডের প্রতিরোধ ভেঙে যায়। আত্মঘাতী গোল থেকে আসে ব্রাজিলের ষষ্ঠ গোল। পিটো, মার্সেল এবং ফেরাও ম্যাচের শেষ দিকে আরও তিনটি গোল করে দলের জয় নিশ্চিত করেন।

মার্সেল ম্যাচে হ্যাটট্রিক করেন। আর পিটো করেন দুটি গোল। ব্রাজিলের হয়ে বাকি গোলগুলো করেন ফেলিপ ভালেরিও, ফেরাও এবং একটি আত্মঘাতী গোল।

এ জয়ে ব্রাজিল গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে রাউন্ড অব সিক্সটিনে (শেষ ষোলো) উঠেছে। তবে ম্যাচ হারলেও থাইল্যান্ডও তাদের স্থান নিশ্চিত করেছে শেষ ষোলোতে। টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে ২৬ সেপ্টেম্বর থেকে।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়