Apan Desh | আপন দেশ

ভারতকে ৩৭৬ রানে থামাল বাংলাদেশ 

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫১, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১২:০৪, ২০ সেপ্টেম্বর ২০২৪

ভারতকে ৩৭৬ রানে থামাল বাংলাদেশ 

ছবি: সংগৃহীত

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনের ম্যাচে ভারতকে ৩৭৬ রানে অলআউট করল বাংলাদেশ।

টেস্টের প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও আধিপত্য বজায় থাকবে বলে আশা করা হচ্ছিল। তবে দ্বিতীয় দিনের শুরুতে তাসকিন-হাসান মাহমুদের বোলিংয়ে একেবারেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

চেন্নাইয়ে দ্বিতীয় দিনে ভারতীয় ব্যাটসম্যানরা মাত্র ১১.২ ওভার টিকতে পেরেছিলেন। ভারত ৯১.২ ওভারে ৩৭৬ রানে গুটিয়ে যায়। 

বাংলাদেশের পক্ষে পেসার হাসান মাহমুদ নেন ৫ উইকেট। তাসকিন আহমেদও পেয়েছেন ৩ উইকেট।

দ্বিতীয় দিনের শুরুতে, তাসকিন অশ্বিন-জাদেজা জুটিকে ভেঙে দেন। এ দুই ব্যাটসম্যান যারা প্রথম দিনে ভারতকে ক্ষতির পথ থেকে দূরে রাখে। লিটনের হাতে ক্যাচ দিয়ে ৮৬ রান করেন জাদেজা। এরপর তাসকিনও দ্রুত আকাশ দীপকে ফেরাতে পারতেন। কিন্তু সাকিব আল হাসান তার ক্যাচ মিস করেন।

আকাশের সঙ্গে ২৪ রানের ছোট জুটি গড়েন অশ্বিন। তাসকিন এ জুটি ভেঙে দেন। এরপর অশ্বিন বেশিক্ষণ টেকেনি। তাকে ১১৩ রান দেন তাসকিন। এরপর ভারতের শেষ উইকেট নেন হাসান মাহমুদ। টানা দ্বিতীয়বারের মতো ৫ উইকেটও নিলেন তিনি। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টের শেষ ইনিংসেও ৫ উইকেট নেন তিনি। 

দ্বিতীয় দিনে তাসকিন ছিলেন বাংলাদেশের সবচেয়ে সফল বোলার। হাসান মাহমুদ পুরো ইনিংস জুড়ে টাইগারদের সেরা বোলার। এ দুজন ছাড়া ভারতের হয়ে বাকি দুটি উইকেট যায় নাহিদ রানা ও মেহেদি মিরাজের।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়