Apan Desh | আপন দেশ

বাংলাদেশ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১১, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৩:১২, ১৯ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এবার দল ঘোষণার ধরন ছিল একটু ভিন্ন। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৩০ মিনিটে বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজে এক ভিডিওর মাধ্যমে এ স্কোয়াড ঘোষণা করা হয়। 

ভিডিওতে দেশের বাইরে থাকা ১০ জন প্রবাসী বাংলাদেশির মাধ্যমে নারী দলের ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়।

ভিডিওর শুরুতে নারী ক্রিকেট বিভাগের প্রধান হাবিবুল বাশার সুমন বলেন, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খুব বেশি দূরে নয়। আমাদের মেয়েরা কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এবারের বিশ্বকাপে তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে।

দল ঘোষণায় কিছু চমকও ছিল। তাজ নেহার, যিনি এখনো কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। এবার ২৬ বছর বয়সে প্রথমবারের মতো জাতীয় দলের সুযোগ পেয়েছেন। ঘরোয়া ক্রিকেট ও 'এ' দলে ভালো পারফরম্যান্সের জন্য তিনি বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন। এছাড়া জাহানারা আলম। যিনি দীর্ঘদিন পর এশিয়া কাপে ফিরেছিলেন। এবারও দল ধরে রেখেছেন।

বিশ্বকাপের বাংলাদেশ স্কোয়াডদের মধ্যে হল- নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সাথী রানী, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মণি, নাহিদা আক্তার, সুলতানা খাতুন, সুবহানা মুস্তারি, ফাহিমা খাতুন, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, রাবেয়া খান।

বিশ্বকাপটি আয়োজন করছে বাংলাদেশ। তবে দেশের অস্থিতিশীল পরিস্থিতির কারণে খেলা হবে সংযুক্ত আরব আমিরাতে। ১০ দলের এ বিশ্বকাপে বাংলাদেশ বি গ্রুপে খেলবে। যেখানে প্রতিপক্ষ হিসেবে থাকছে ইংল্যান্ড, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ও ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া ২৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কা এবং ৩০ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে। এরপর ৫ অক্টোবর ইংল্যান্ডের মুখোমুখি হবে দলটি। ১০ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ১২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ রয়েছে। শারজায় এবং দুবাইতে অনুষ্ঠিত হবে এ ম্যাচগুলো। যেগুলো শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সের দিকে তাকিয়ে আছে পুরো দেশ। 

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়