Apan Desh | আপন দেশ

ধর্মঘটে যাওয়ার হুমকি ইউরোপিয়ান ফুটবলারদের

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৭, ১৮ সেপ্টেম্বর ২০২৪

ধর্মঘটে যাওয়ার হুমকি ইউরোপিয়ান ফুটবলারদের

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু হয়েছে নতুন পদ্ধতিতে। এতে ম্যাচের সংখ্যা বেড়েছে। খেলোয়াড়রা এত খেলা খেলে ক্লান্ত। তাই ম্যানচেস্টার সিটির ফুটবলার রদ্রি ধর্মঘটে যাওয়ার ইঙ্গিত দিলেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) নতুন আসরে ইন্টার মিলানের মুখোমুখি হবে ২০২৩ চ্যাম্পিয়ন্স লিগের জয়ী দল ম্যানচেস্টার সিটি। তার আগে রদ্রিকে জিজ্ঞাসা করা হয়েছিল, খেলোয়াড়রা কি টাইট শিডিউলের কারণে এবার ম্যাচ খেলতে অস্বীকার করবেন?

তার জবাবে ম্যানসিটির এ মিডফিল্ডার বলেন, আমি মনে করি আমরা (ধর্মঘটে যাওয়ার) কাছাকাছি আছি। এটি বোঝা সহজ। যেকোনো খেলোয়াড়কে জিজ্ঞাসা করুন। তারা সবাই আপনাকে একই কথা বলবে। এ প্রবণতা চলতে থাকলে। এমন একটি সময় আসবে যখন আমাদের আর কোনো বিকল্প থাকবে না। কিন্তু দেখা যাক কি হয়।

ইংলিশ প্রিমিয়ার লিগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ এবং লিগ কাপে অংশ নিবে ম্যানসিটি।  এছাড়াও এ দল আগামী বছর ক্লাব বিশ্বকাপে অংশ নেয়ার কথা রয়েছে। সিটি যদি প্রতিটি খেলায় ভাল করতে থাকে তবে আরও বেশি ম্যাচ খেলতে হবে। কয়েকদিন আগে ফিফপ্রোও এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

রদ্রি নিজে গত মৌসুমে জাতীয় দল ও তার ক্লাবের হয়ে ৬৩টি ম্যাচ খেলেছেন। তার মতে, খেলোয়াড়রা বছরে ৪০ থেকে ৫০টি ম্যাচ খেলতে পারে। যাইহোক, ৬০-৭০ ম্যাচ দিয়ে এটি সম্ভব নয়। আমাদের অনেক ম্যাচ খেলতে হচ্ছে। আমাদের নিজেদের যত্নও তো নিতে হবে। কেউ আমাদের কথা ভাবুক। কারণ আমরা এ খেলা এবং ব্যবসার প্রকৃত উত্থান। 

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়