Apan Desh | আপন দেশ

ভিনি-এমবাপের গোলে রিয়ালের জয়

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:০৮, ১৫ সেপ্টেম্বর ২০২৪

ভিনি-এমবাপের গোলে রিয়ালের জয়

ছবি: সংগৃহীত

জাতীয় দলে গোলখরায় থাকা ভিনিসিয়ুস জুনিয়র ও কিলিয়ান এমবাপের পেনাল্টি গোলে জয় পেল রিয়াল মাদ্রিদ। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে অনুষ্ঠিত ম্যাচের দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। শুরুর দিকে উভয় দলই একে অপরের রক্ষণে হানা দিয়েছে। যেখানে উভয়কেই রক্ষা করেছে গোলরক্ষকরা। রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া ম্যাচের দ্বিতীয় মিনিটে সার্জিও গোমেজের ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকান। অষ্টাদশ মিনিটে ব্রাহিম দিয়াজের পাস ধরে বক্সে ঢুকে শট নেন এমবাপে, যা ফিরিয়ে দেন সোসিয়েদাদ গোলরক্ষক।

এরপর স্বাগতিকদের একটি শট ফেরে গোলপোস্টে লেগে। এভাবে বিরতির আগে তাদের আরও একটি শট ক্রসবারে লাগে।

অন্যদিকে রিয়ালও রক্ষণে বাধা পেয়ে গোল না পাওয়ার হতাশায় পুড়তে থাকে। ফলে দুদলই বিরতিতে যায় গোলশূন্য ড্র নিয়ে।

দ্বিতীয়ার্ধেও রিয়াল মাদ্রিদ বেঁচে যায় ভাগ্যের জেরে। সোসিয়েদাদ তারকা সুসিক দ্বিতীয় দফায় হতাশ হন তার শট পোস্টে লেগে ফেরায়। ম্যাচের ৫৭তম মিনিটে আর্দা গুলারের জোরালো শট বক্সে সোসিয়েদাদের ডিফেন্ডার গোমেজের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন সাম্প্রতিক সময়ে পড়তি ফর্মের কারণে কিছুটা সমালোচনার মুখে থাকা ভিনিসিয়ুস। চলতি মৌসুমের ষষ্ঠ ম্যাচে দ্বিতীয় গোল পেলেন, অবশ্য ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দুটিই পেনাল্টিতে পেয়েছেন।

মিনিট দশেক পর ম্যাচে ফেরার সুযোগ পেতে পারত সোসিয়েদাদ, তাদের ফ্রি-কিক ও হেড দেওয়া বল কোর্তোয়া ক্রসবারের ওপর দিয়ে পাঠান। ৭৫তম মিনিটে দ্বিতীয় দফায় রিয়াল লিড পায় ম্যাচের দ্বিতীয় পেনাল্টিতে। এবার বক্সে ফাউলের শিকার হন আগের গোল করা ভিনিসিয়ুস, রেফারি পেনাল্টি দেন ভিএআর মনিটরে রিপ্লে দেখে। সফল স্পট কিকে রিয়ালের ২-০ ব্যবধানে জয় নিশ্চিত করেন এমবাপে। যা লা লিগায় তার তৃতীয় গোল। এই জয়ে ৫ ম্যাচে ৩ জয় ও ২ ড্রয়ে শিরোপাধারীদের রিয়ালের পয়েন্ট ১১। যা তাদের টেবিলের দুইয়ে তুলে দিলো। 

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়