Apan Desh | আপন দেশ

দুর্নীতির মহাসাগরে ক্রীড়া উপদেষ্টা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৪, ১৩ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১২:৪১, ১৩ সেপ্টেম্বর ২০২৪

দুর্নীতির মহাসাগরে ক্রীড়া উপদেষ্টা

ফাইল ছবি

দায়িত্ব গ্রহণের এক মাসের মাথায় হতাশা প্রকাশ করলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়া। জানালেন দুর্নীতির মহাসাগরে ছেড়ে দেয়া হয়েছে তাকে। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে আসিফ তার ফেসবুক পেইজে প্রকাশ করেন, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম মার্কেটের দোকান বরাদ্দের অনিয়ম।

আসিফ লিখেছেন, মনে হচ্ছে আমাকে এনে কেউ দুর্নীতির মহাসাগরে ছেড়ে দিয়েছে।

সঙ্গে আরও লিখেন, আজ এনএসসির অধীনে বঙ্গবন্ধু স্টেডিয়ামের দোকান পরিদর্শনে গিয়েছিলাম। ২০-২২ টাকা/বর্গফুট হিসেবে এনএসসির কাছে ভাড়া গেলেও সরেজমিনে গিয়ে জানতে পারলাম দোকানগুলো ১৭০-২২০ টাকা/বর্গফুট করে ভাড়া দিচ্ছে। বিশাল অঙ্কের আর্থিক ক্ষতির শিকার হচ্ছে সরকার। অর্থাভাবে ফেডারেশন চলছে না, টুর্নামেন্ট হয় না, মাঠের সংস্কার হয় না। অথচ বছরের পর বছর এভাবেই হাজার হাজার কোটি টাকা চুরি গেছে। এর সঙ্গে সফরের কিছু ছবিও শেয়ার করেছেন তিনি। 

উপদেষ্টা হওয়ার পর আসিফ মাহমুদ তার কাজ নিয়ে ব্যস্ত। ক্রীড়া উপদেষ্টা পদাধিকারবলে জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যানও। স্টেডিয়াম মার্কেটের দোকানগুলো ক্রীড়া পরিষদই বরাদ্দ দিয়ে থাকে। এতদিন থেকে স্টেডিয়াম মার্কেটে নিজেদের ব্যবসা তুলে ধরে দুর্নীতি করেছে ক্রীড়া পরিষদ। অথচ এসব ভাড়া থেকেই ক্রীড়া পরিষদের আয়।

কিন্তু ক্রীড়া উপদেষ্টা বঙ্গবন্ধু স্টেডিয়াম মার্কেটের দোকানগুলো পরিদর্শন করে দেখলেন, কাগজে কলমে এক ভাড়া আর সরেজমিনে আরেক ভাড়া নিচ্ছে ক্রীড়া পরিষদ। দোকান থেকে প্রতি বর্গফুট ভাড়া হিসেবে ২০ থেকে ২২ টাকা কাগজে লিখা থাকলেও বাস্তবে দোকান মালিকরা প্রতি বর্গফুট ভাড়া দিচ্ছে ১৭০ থেকে ২২০ টাকা। এতে দেশের ক্রীড়া পরিষদ ও ক্রীড়া অঙ্গনগুলো বিপুল রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। আর এর কারণ ক্রীড়া পরিষদের অসাধু কর্মকর্তাদের দুর্নীতি।

আসিফ এসব অসাধু কর্মকর্তাদের দোকান মালিকদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়া থেকে বিরত রাখার জন্য ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে। একই সঙ্গে তিনি প্রতি বর্গফুট ২০ টাকা থেকে ২২ টাকায় দোকান বরাদ্দের ইজারা চুক্তি পরিবর্তনের ঘোষণা দেন।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়