Apan Desh | আপন দেশ

দুই ইনিংসে সাকিবের ৮ উইকেট

প্রকাশিত: ১১:২৬, ১২ সেপ্টেম্বর ২০২৪

দুই ইনিংসে সাকিবের ৮ উইকেট

ছবি: সংগৃহীত

অলরাউন্ডার সাকিব আল হাসান আবারও প্রমাণ করলেন কেন তিনি বিশ্বের সেরা ক্রিকেটারদের একজন। মাত্র একটি ম্যাচ খেলার জন্য ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে যোগ দিয়েও দেখালেন তার অসাধারণ দক্ষতা। 

সমারসেটের বিপক্ষে প্রথম ইনিংসে ৪ উইকেট নেন।  দ্বিতীয় ইনিংসেও সাকিব ৪ উইকেট তুলে নেন। যা তাকে প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫০ উইকেটের মর্যাদাপূর্ণ মাইলফলকে পৌঁছে দিলো।

সারের হয়ে খেলা সাকিবের এ পারফরম্যান্স ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। প্রথম ইনিংসে ৩১৭ রানে সমারসেটের প্রতিরোধের মুখে সারও ভালো ব্যাটিং করে মাত্র ৪ রানের লিড পায়, ৩২১ রানে অলআউট হয়ে। এরপর দ্বিতীয় ইনিংসে সমারসেটের ব্যাটসম্যানরা সাকিবের বোলিং তোপের মুখে পড়ে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৯৪ রান সংগ্রহ করে দিন শেষ করে।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই আর্কি ভনকে বোল্ড করে সাকিব তার উইকেট শিকারের মিশন শুরু করেন। এরপর টম অ্যাবেল এবং জেমস রিউকে আউট করার পাশাপাশি অধিনায়ক লুইস গ্রেগরিকেও ফিরিয়ে দেন। সমারসেটের শেষ উইকেট জুটি কিছুটা প্রতিরোধ গড়লেও, সাকিবের দুর্দান্ত বোলিংয়ে সার জয়ের পথে রয়েছে।

এ ম্যাচে দুই ইনিংসে মোট ৮ উইকেট নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫০ উইকেট স্পর্শ করেছেন সাকিব। ১০৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে এ মাইলফলক অর্জন করেছেন তিনি। যা তার ব্যতিক্রমী ক্যারিয়ারের আরেকটি উল্লেখযোগ্য অধ্যায়।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়