Apan Desh | আপন দেশ

আর্জেন্টিনাকে হারিয়ে কোপার প্রতিশোধ নিলো কলম্বিয়া

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৮:৩৩, ১১ সেপ্টেম্বর ২০২৪

আর্জেন্টিনাকে হারিয়ে কোপার প্রতিশোধ নিলো কলম্বিয়া

ছবি সংগৃহীত

কোপা আমেরিকায় আর্জেন্টিনার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল কলম্বিয়ার। এবার সে হারের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিতে পারল তারা। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে প্রতিশোধ নিলো কলম্বিয়া।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে জয় পেয়েছে কলম্বিয়া। প্রথমে ইয়ের্সন মসকেরা কলম্বিয়াকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা ফেরান নিকোলাস গনসালেস। পেনাল্টি থেকে স্বাগতিকদের জয়সূচক গোলটি করেন হামেস রদ্রিগেস।

কলম্বিয়ার বিপক্ষে ৫২ শতাংশ সময় পজেশন ধরে রেখে গোলের জন্য ১৩টি শট নিয়ে মাত্র একটি লক্ষ্যে রাখতে পারে আর্জেন্টিনা। বিপরীতে, স্বাগতিকদের ৯ শটের ৫টি লক্ষ্যে ছিল।

অষ্টম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় কলম্বিয়া। রদ্রিগেসের ক্রসে হেড লক্ষ্যে রাখতে পারেননি হেফারসন লের্মা। দ্বাদশ মিনিটে হুলিয়ান আলভারেসকে ঠেকাতে পোস্ট ছেড়ে বাঁ দিকে বক্সের বাইরে চলে আসেন কলম্বিয়ার গোলরক্ষক, দুরূহ কোণ থেকে চেষ্টা করলেও ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ডের শট লক্ষ্যে থাকেনি।

ঘরের দর্শকদের উল্লাসে ভাসিয়ে ২৫তম মিনিটে এগিয়ে যায় কলম্বিয়া। রদ্রিগেস ছোট করে কর্নারে এক সতীর্থের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে উঁচু ক্রস বাড়ান দূরের পোস্টে, আর লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন মসকেরা।

প্রথমার্ধের শেষ দিকে দুটি ‘হাফ চান্স’ পায় আর্জেন্টিনা। কলম্বিয়া কর্নার ক্লিয়ার করতে ব্যর্থ হওয়ার পর নিকোলাস গনসালেসের শট কর্নারেই বিপদমুক্ত করেন এক ডিফেন্ডার। ওই কর্নারের পর কোনাকুনি শট লক্ষ্যে রাখতে পারেননি লাউতারো মার্তিনেস।

দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফেরে আর্জেন্টিনা। হামেসের ভুল পাসে মাঝমাঠের কাছে বল পেয়ে সঙ্গে লেগে থাকা মসকেরার চ্যালেঞ্জ সামলে এগিয়ে যান গনসালেস। বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জাল খুঁজে নেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

৬০তম মিনিটে রদ্রিগেসের সফল স্পট-কিকে ফের এগিয়ে যায় কলম্বিয়া। আর্জেন্টিনা ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি কলম্বিয়ার দানিয়েল মুনোসকে বক্সে ফাউল করায় ভিএআরের সাহায্যে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। ৭২তম মিনিটে ব্যবধান বাড়ানোর ভালো একটি সুযোগ পান দুরান। তবে গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস বরাবর দুর্বল শট করেন তিনি।

৮৪তম মিনিটে সুযোগ পান লাউতারো মার্তিনেস। বক্সের বাইরে বল পেয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি, তবে প্রতিপক্ষের চ্যালেঞ্জে শট নিতে পারেননি সেরি আর গত মৌসুমের সেরা খেলোয়াড় মার্তিনেস।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়