Apan Desh | আপন দেশ

নিউজিল্যান্ডের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫২, ৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৪:৪৫, ৬ সেপ্টেম্বর ২০২৪

নিউজিল্যান্ডের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের টেস্ট বোলিং কোচে নিয়োগে পেলেন বাংলাদেশের সাবেক কোচ রঙ্গনা হেরাথ।

পরবর্তী তিন টেস্টের দায়িত্বে থাকবেন তিনি।

হেরাথ ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ দলের স্পিন কোচ ছিলেন। দুই বছর পর বিসিবি তার চুক্তি নবায়ন করার চেষ্টা করে। তবে হেরাত শর্তাবলীতে সম্মত হতে না পারায় আলোচনার অগ্রগতি হয়নি। ২০২৩ সালের নভেম্বরে বাংলাদেশ ছেড়েছেন শ্রীলঙ্কান এ কোচ।

প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে এসেছে কিউইরা। ৯ থেকে ১৩ সেপ্টেম্বর ভারতের মাটিতে তারা এই ঐতিহাসিক ম্যাচটি খেলবে। গ্যারি স্টিডের শিষ্যরা এ মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের লাল বলের সিরিজ খেলবে। এই গেমসে নিউজিল্যান্ডের কোচ হবেন হেরাথ।

এছাড়াও প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান বিক্রম রাঠৌর আফগানিস্তানের বিরুদ্ধে মাত্র একটি টেস্টের জন্য নিউজিল্যান্ডের সাপোর্ট স্টাফের অংশ হবেন। মূলত নিউজিল্যান্ড এশিয়ার পরিস্থিতি দেখার জন্য এই দুই ব্যক্তিকে দায়িত্ব দিয়েছে।

এ উপলক্ষে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, 'আমাদের তিন গোঁড়া বাঁহাতি স্পিনার আজাজ (প্যাটেল), মিচেল (স্যান্টনার) এবং রচিন (রবীন্দ্র) বছরের উপমহাদেশে তিনটি টেস্টে রঙ্গনার সাথে কাজ করার সুযোগে খুব উপকৃত হবেন।'

রঙ্গনা গালে (শ্রীলঙ্কা সাউথ ওয়েস্ট স্টেডিয়াম) ১০০ টিরও বেশি টেস্ট উইকেট দখল করেছে। শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের দুটি টেস্ট হবে সেখানে। এ স্থান সম্পর্কে তার (হেরাথের) জ্ঞান অমূল্য হবে।"

শ্রীলঙ্কা সফর শেষ করে ভারতে ফিরবে নিউজিল্যান্ড দল। অক্টোবরের দ্বিতীয়ার্ধে রোহিত শর্মার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়