Apan Desh | আপন দেশ

চিলিকে হারিয়ে আর্জেন্টিনার সহজ জয়

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৮:৪৩, ৬ সেপ্টেম্বর ২০২৪

চিলিকে হারিয়ে আর্জেন্টিনার সহজ জয়

ছবি সংগৃহীত

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে চিলিকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার হয়ে গোল করেছেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজ এবং দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া পাওলো দিবালা।

খেলার শুরু থেকেই চিলিকে চাপে রাখে মেসিবিহীন আর্জেন্টিনা। প্রথম হাফে একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পরে সফরকারীরা। তবে প্রথম হাফে বল দখলের পাশাপাশি একের পর এক আক্রমণও চালিয়েছে আলভারেজ-মার্টিনেজরা।

তবে দ্বিতীয় হাফের শুরুতেই আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিভারপুলের মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার। প্রতিপক্ষের ডি বক্সের ডানদিক থেকে নিচু ক্রস করেন আলভারেজ। তা লাউতারো মার্টিনেজ পা লাগাতে না পারলেও ম্যাক অ্যালিস্টার ভুল করেননি। জোড়াল শটে গোল করেন তিনি।

এরপরেও চিলির উপরে চাপ বজায় রাখে স্বাগতিকরা। চিলি ম্যাচে কোন প্রকার প্রতিরোধই তৈরি করতে পারেনি। অপরদিকে মাঝে মাঝেই প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে ভয় জাগাচ্ছিল আর্জেন্টিনা। নির্ধারিত সময় শেষের ছয় মিনিট আগে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন হুলিয়ান আলভারেজ। লো সেলসোর পাস থেকে দুর্দান্ত এক গোল করেন অ্যাতলেটিকো মাদ্রিদের এই স্ট্রাইকার।

আর বদলি হিসেবে নেমে ম্যাচে বাড়ানো সময়ের প্রথম মিনিটে চিলির কফিনে শেষ পেরেকটি ঢোকান দীর্ঘদিন পর আর্জেন্টিনার দলে ডাক পাওয়া পাওলো দিবালা। কোপা আমেরিকায় দলে ডাক পাননি দিবালা। এবার মেসির ইনজুরি ও মারিয়ার অবসরের কারণে দলে ডাক পেয়েই বাজিমাত করলেন রোমার এই তারকা।

৭ ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ১৮। আর ৭ ম্যাচে মাত্র এক জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের নয় নম্বরে চিলি।

বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলের টেবিলের শীর্ষেই ছিল আর্জেন্টিনা। এই জয়ে শীর্ষস্থানটা আরও মজবুত করল আলবিসেলেস্তারা।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়