Apan Desh | আপন দেশ

সাকিব ইস্যুতে প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন শান্ত

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩২, ৫ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৭:৪০, ৫ সেপ্টেম্বর ২০২৪

সাকিব ইস্যুতে প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন শান্ত

ছবি: সংগৃহীত

সাকিবের ব্যাপারে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসের সঙ্গে কথা বলতে চেয়েছেন বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক নাজমুল হাসান। 

পাকিস্তানের মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজে পাকিস্তানকে সিরিজ হারিয়ে ঐতিহাসিক বিজয় অর্জন করেছে বাংলাদেশ। এই চমকপ্রদ সাফল্যের পর দেশের ক্রিকেটাঙ্গনে বইছে আনন্দের জোয়ার। বাংলাদেশ দল গত রাতে (৪ সেপ্টেম্বর) দুই ভাগে দেশে ফেরার পর এই উদযাপনের মাত্রা আরও বেড়েছে।

তবে দলের সাথে ফেরেননি সাকিব আল হাসান। পাকিস্তান থেকে দলের সঙ্গে দুবাই পর্যন্ত যাত্রা করলেও, সেখান থেকে লন্ডনগামী ফ্লাইটে উঠে পড়েছেন তিনি। ইংল্যান্ডে পৌঁছে সারের হয়ে কাউন্টি ক্রিকেটে অংশ নেবেন এই অলরাউন্ডার।

গণঅভ্যুত্থানের সময় এক পোশাককর্মী হত্যার মামলায় সাকিবের জড়িত থাকার অভিযোগ সত্ত্বেও তিনি দুই টেস্টেই খেলেছেন। তার খেলা নিয়ে আলোচনা–সমালোচনা হলেও দলের ক্রিকেটাররা তার পাশে আছেন। মুশফিকুর রহিম, মুমিনুল হকসহ অন্যরা সাকিবকে নির্দোষ হিসেবে দাবি করেছেন।

বিমানবন্দরে সিরিজ জয়ের পর বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন সাকিবের প্রসঙ্গে বলেন, "সাকিব ভাইয়ের ব্যাপারটা আলাদা, তবে দলের সবাই তার পাশে আছেন। আমরা সবাই জানি তিনি দলের জন্য কতটা নিবেদিত।"

বাংলাদেশ পাকিস্তানে ২–০ ব্যবধানে সিরিজ জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপে চতুর্থ স্থানে উঠে এসেছে। কঠিন সময় পেরিয়ে এমন সাফল্য নিয়ে নাজমুল বলেন, "এটি বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা অর্জন।"

সফরের সময় আগেভাগে পাকিস্তানে পৌঁছে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ায় দল বাড়তি সুবিধা পেয়েছে বলেও উল্লেখ করেন তিনি। বাংলাদেশের এই সাফল্যের পেছনে মানসিকতা, প্রস্তুতি এবং কঠিন পরিস্থিতি মোকাবিলা করে খেলায় মনোনিবেশ করাকে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন অধিনায়ক।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়