Apan Desh | আপন দেশ

ক্রীড়াঙ্গনের সিন্ডিকেট ভাঙতে চান ক্রীড়া উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১০, ২ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২০:১১, ২ সেপ্টেম্বর ২০২৪

ক্রীড়াঙ্গনের সিন্ডিকেট ভাঙতে চান ক্রীড়া উপদেষ্টা

ছবি : সংগৃহীত

ক্রীড়াঙ্গনের দুর্নীতি রুখতে সিন্ডিকেট ভাঙতে চান ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সিন্ডিকেটের কারনে ক্রীড়াঙ্গনে দুর্নীতি হয় বলে মনে করেন তিনি। সিন্ডিকেট ভাঙতে জেলা ক্রীড়া সংস্থায় ক্রীড়া সংগঠক ও ছাত্র প্রতিনিধি রাখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

সোমবার (২ সেপ্টেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদে ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ক্রীড়া উপদেষ্টা বলেন, দুর্নীতি মূলত হয় সিন্ডিকেট গঠনের কারণে। যাদের দায়িত্ব দেয়া হয়। তারা সিন্ডিকেট করে নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা করে পরিচালনা করে। সিন্ডিকেট যেন না হতে পারে সে ব্যবস্থা হিসেবে স্থানীয় ক্রীড়া সংগঠক, ছাত্র প্রতিনিধি রেখেছি। উপজেলাগুলোতে ছাত্র প্রতিনিধিরা ক্রীড়া সংগঠক হিসেবে কাজ করবে। 

উপদেষ্টা আসিফ মাহমুদ আরো বলেন, ক্রীড়াঙ্গনে প্রতিটি জায়গায় সংস্কার প্রয়োজন। এছাড়া সাংবাদিকদের কাছে ক্রীড়া বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন ও নির্ভরযোগ্য সংবাদ আহ্বান করেন।বলেন, আপনারা ইতোপূর্বে অনুসন্ধানী প্রতিবেদন করেছেন। আশা করি সামনেও করবেন। খেলোয়াড়রা কী করলেন, কেমন খেললেন এর সঙ্গে খেলার অনিয়ম-অসঙ্গতিও তুলে আনবেন। আমরা সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো। নির্ভরযোগ্য প্রতিবেদন প্রকাশের আহ্বানও জানিয়েছেন তিনি। 

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়