Apan Desh | আপন দেশ

শাস্তি পেলেন সাকিব

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:৩৭, ২৬ আগস্ট ২০২৪

শাস্তি পেলেন সাকিব

ফাইল ছবি

পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে মোহাম্মদ রিজওয়ানের দিকে বল ছুঁড়ে মেরেছিলেন সাকিব। তার এমন আচরণ অবাক করে দিয়েছিল মাঠের দুই আম্পায়ারকেও। তখনই আন্দাজ করা যাচ্ছিল শাস্তির মুখে পড়তে যাচ্ছেন সাকিব। হয়েছেও তাই। আইসিসির নিয়ম ভাঙায় ম্যাচ ফি'র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। একই সঙ্গে তার নামের পাশে যুক্ত হয়েছে এক ডিমেরিট পয়েন্ট।

সোমবার (২৬ আগস্ট) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। সাকিব শাস্তি মেনে নেয়ায় আনুষ্ঠানিকভাবে আর শুনানির প্রয়োজন হচ্ছে না।

একই সঙ্গে বাংলাদেশ দলও শাস্তি পেয়েছে। স্লো ওভার রেটের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩টি পয়েন্ট কেটে নেয়া হয়েছে বাংলাদেশের।  একই সঙ্গে করা হয়েছে জরিমানাও।  

একই কারণে শাস্তি পেয়েছে পাকিস্তানও। পাকিস্তানি খেলোয়াড়দের ম্যাচ ফি'র ৩০ শতাংশ কেটে নেয়ার পাশাপাশি টেস্ট চ্যাম্পিয়নশিপের ৬ পয়েন্ট কাটা হয়েছে।

আইসিসির কোড অব কন্ড্যাক্ট অনুযায়ী, প্রতি ওভার ধীর বোলিংয়ে পিছিয়ে থাকার জন্য ৫ শতাংশ করে জরিমানা ও ১ পয়েন্ট করে কেটে রাখার বিধান রয়েছে। বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এবং পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ অভিযোগ মেনে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়