Apan Desh | আপন দেশ

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও সুখবর বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩০, ২৬ আগস্ট ২০২৪

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও সুখবর বাংলাদেশের

সংগৃহীত ছবি

পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয় পেয়েছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের জয় ১০ উইকেটের বিশাল ব্যবধানে। এমন জয়ের পর আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও সুখবর পেয়েছে বাংলাদেশ। 

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় এক লাফে ৮ নম্বর থেকে বাংলাদেশ উঠে গেছে তালিকার ৬ নম্বরে। বাংলাদেশের এমন লাফে পেছনে পড়েছে পাকিস্তান। বাংলাদেশের পূর্বের পজিশন ৮ নম্বরে নেমে গেছে পাকিস্তান। তাদের নিচে এখন অবস্থান কেবলই ওয়েস্ট ইন্ডিজের।

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় ৯ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে সবার ওপরে অবস্থান ভারতের। তাদের রেটিং ৬৮ ৫২ শতাংশ পয়েন্ট। দুইয়ে থাকা অস্ট্রেলিয়া অর্জন করেছে ৬২ দশমিক ৫০ শতাংশ পয়েন্ট। 

তিন ও চারে আছে যথাক্রমে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। অন্যদিকে বাংলাদেশের সমান ৫ ম্যাচে দুই জয় ও ৪০ শতাংশ পয়েন্ট নিয়ে হেড টু হেডে এগিয়ে থাকায় শান্তদের একধাপ ওপরে আছে শ্রীলংকা। পরের অবস্থানে অবস্থান দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের। 

উল্লেখ্য, পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল আগামী ২০২৫ সালে মুখোমুখি হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়