Apan Desh | আপন দেশ

বাংলাদেশি পাসপোর্ট পেলেন ইংলিশ ফুটবলার হামজা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:৩২, ২৪ আগস্ট ২০২৪

বাংলাদেশি পাসপোর্ট পেলেন ইংলিশ ফুটবলার হামজা

ছবি: সংগৃহীত

চলতি বছরের মার্চে সৌদি আরবে কন্ডিশনিং করেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সে ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরীর। কিন্তু বিভিন্ন জটিলতায় বাংলাদেশি পাসপোর্ট হাতে পেয়েছিলেন না তিনি। যার ফলে তখন দলের সঙ্গে যোগ দিতে পারেননি এ ফুটবলার।

অবশেষে সে পাসপোর্ট হাতে পেয়েছেন হামজা। গত তিন মাস আগে পাসপোর্টের আবেদন করেছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত এ ইংলিশ ফুটবলার। বেশ কিছুদিন আগেই পাসপোর্ট তৈরি হয়েছিল তার। তবে লেস্টার সিটির প্রাক-মৌসুম প্রস্তুতি ও প্রিমিয়ার লিগ শুরু হওয়ায় ব্যস্ততার কারণে তিনি পাসপোর্ট সংগ্রহ করতে পারছিলেন না।

তবে শুক্রবার (২৩ আগস্ট) হামজার পক্ষে তার মা লন্ডনের বাংলাদেশ হাই কমিশন থেকে পাসপোর্ট সংগ্রহ করেছেন। হামজার পাসপোর্ট হাতে পাওয়ার তথ্যটি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাংলাদেশের জার্সিতে খেলতে হামজার এখন প্রয়োজন ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন ও তার ক্লাব লেস্টার সিটির অনুমতি। তারপরই ফিফাকে কাগজপত্র জমা দেবে বাফুফে। সবকিছু ঠিক হলে নভেম্বরে হ্যাভিয়ের ক্যাবরেরার দলে দেখা যাবে হামজাকে।

আগামী মাসে ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। বাফুফের চেষ্টা ছিল সেপ্টেম্বর উইন্ডোতেই লাল-সবুজ জার্সিতে হামজার অভিষেক করাতে। তবে পাসপোর্ট তুলতে বিলম্ব হওয়ায় ভূটানের বিপক্ষে খেলা হচ্ছে না তার। আগামী নভেম্বর উইন্ডোতে হামজাকে খেলানো যাবে বলে আত্মবিশ্বাসী বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

বাংলাদেশের হবিগঞ্জে হামজা চৌধুরীর নানা বাড়ি। ছোটবেলায় সেখানকার আলো-বাতাস না পেলেও বেশ কয়েকবার বাংলাদেশে এসেছেন তিনি। ইংল্যান্ডের অনূর্ধ্ব দলে খেলেছেন এ ফুটবলার।

হামজা চৌধুরী এক সময় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির হয়ে খেলতেন। এরপর ধারে বুরটন আলবিয়নের পর খেলেছেন ওয়াটফোর্ডেও। বেশ কয়েকবার তার বাংলাদেশে খেলার ব্যাপারে গুঞ্জন ছড়ায়। এবার সে গুঞ্জনই বাস্তবে রূপে নিতে যাচ্ছে।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়