Apan Desh | আপন দেশ

অস্ট্রেলিয়ায় দাপুটে জয় পেল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫০, ১ আগস্ট ২০২৪

অস্ট্রেলিয়ায় দাপুটে জয় পেল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ওয়ানডেতে নর্দান টেরিটরির বিপক্ষে ১১২ রানের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ এইচপি দল। যার ফলে বাংলাদেশ এইচপি দলের অস্ট্রেলিয়া সফর শুরু হলো জয় দিয়ে।

এদিন শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে সবকটি উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৫০ রান জমা করে বাংলাদেশ। জবাবে ৪২ ওভার ব্যাট করে ১৩৮ রান করে নর্দান টেরিটরির ইনিংস। বাংলাদেশ এইচপি দল ম্যাচ জেতে ১১২ রানের বিশাল ব্যবধানে।

ম্যাচে বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৫৩ রান করেন তানজিদ তামিম। দলের আরেক ওপেনার পারভেজ ইমন করেন ৪৭ রান। তামিম-ইমনের ওপেনিং জুটিতেই ১০০ রান তোলে বাংলাদেশ। শেষদিকে ব্যাট হাতে হাল ধরে দলকে লড়াকু পুঁজি পাইয়ে দেন আবু হায়দার রনি। ৪১ বলে ৩৮ রান আসে তার ব্যাট থেকে। আর তাতে বাংলাদেশের ইনিংস থামে ২৫০ রানে।

জবাবে নর্দানের ওপেনার জ্যাকব ডিকম্যান ছাড়া আর কেউই বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। ৮৭ বল খরচ করে ৫১ রান করেন তিনি। তাকে ফেরান মাহফুজুর রাব্বি। ৪২ ওভারে ১৩৮ রানে শেষ হয় নর্দান টেরিটরির ইনিংস। বাংলাদেশ ম্যাচ জেতে ১১২ রানের বড় ব্যবধানে।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়