Apan Desh | আপন দেশ

ব্রাজিলের হার, অশ্রুসিক্ত মার্তার মাঠ ত্যাগ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:১৬, ১ আগস্ট ২০২৪

ব্রাজিলের হার, অশ্রুসিক্ত মার্তার মাঠ ত্যাগ

ছবি : সংগৃহীত

বক্সের বাইরে নিচু হয়ে হেড করেছিলেন স্পেনের ওলগা কার্মোনা। বল ক্লিয়ারের চেষ্টায় তার মাথার ওপর দিয়ে বিপজ্জনকভাবে পা নিয়ে গেলেন ব্রাজিলের মার্তা। আঘাত পেয়ে মাঠে লুটিয়ে পড়লেন স্প্যানিশ ডিফেন্ডার। সঙ্গে সঙ্গে মার্তাকে সরাসরি লাল কার্ড দেখালেন রেফারি। কান্নাভেজা চোখে মাঠ ছাড়লেন ব্রাজিলিয়ান গ্রেট।

ব্রাজিলের খেলোয়াড়রা প্রতিবাদ করলেও সিদ্ধান্ত বদলাল নি রেফারী।

প্যারিস অলিম্পিকসে মেয়েদের ফুটবলে বুধবার ব্রাজিল-স্পেন ম্যাচে প্রথমার্ধের যোগ করা সময়ের ঘটনা এটি। বোর্দোয় গ্রুপ পর্বের শেষ রাউন্ডের ম্যাচটি ২-০ গোলে হেরেছে ব্রাজিল।

তিন ম্যাচের সবগুলো জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে স্পেন ও ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হিসেবে জাপান উঠেছে কোয়ার্টার-ফাইনালে।

এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় হওয়া ব্রাজিলের পরের ধাপে যাওয়ার সুযোগ এখনই শেষ হয়ে যায়নি। দুই তৃতীয় সেরা দলের একটি হয়ে শেষ আটে ওঠার সুযোগ আছে তাদের। তবে শেষ আটে উঠলেও, ওই ম্যাচে খেলতে পারবেন না মার্তা।

এ বছরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ইচ্ছার কথা গত এপ্রিলেই জানান ব্রাজিলের রেকর্ড স্কোরার ৩৮ বছর বয়সী মার্তা। ছেলে বা মেয়েদের বিশ্বকাপে সর্বোচ্চ গোলের (১৭) রেকর্ডধারী এ তারকা এখনও অলিম্পিকসে সোনা জিততে পারেননি।

 ২০০৪ এথেন্স ও ২০০৮ বেইজিং অলিম্পিকসে রূপা জিতেছিলেন তিনি। দুবারই ফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরেছিল ব্রাজিল।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়