Apan Desh | আপন দেশ

৫৮ বছর বয়সে অলিম্পিকে খেলার স্বপ্নপূরণ

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০০, ২৯ জুলাই ২০২৪

৫৮ বছর বয়সে অলিম্পিকে খেলার স্বপ্নপূরণ

ছবি: সংগৃহীত

মানুষ তার স্বপ্নের সমান বড়। স্বপ্ন পূরণে মানুষ অনেক কিছু করেন। জিং ঝিয়িংকেই দেখুন, ৫৮ বছর বয়সে এসে অলিম্পিক খেলার স্বপ্ন পূরণ হলো তার। চীনে জন্ম ঝিয়িংয়ের। যদিও তার পরিচয় পাল্টে গেছে। চীনে জন্ম হলেও তিনি এখন চিলির ক্রীড়াবিদ। চলতি প্যারিস অলিম্পিকে চিলির প্রতিনিধিত্ব করছেন তিনি।

টেবিল টেনিস খেলোয়াড় ঝিয়িংয়ের জন্ম চীনে। পরে চিলিতে গিয়ে স্থায়ী হন। অল্প বয়সেই চীন জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন পূরণ করেন। কিন্তু ২০ বছর বয়সেই অবসরের ঘোষণা দেন। এরপর চিলিতে গিয়ে স্থায়ী হন। গত ৩৫ বছর ধরে দেশটিতে বাস করছেন ঝিয়িং।

এক দশকেরও বেশি সময় টেবিল টেনিসের ব্যাট হাতেই নেননি ঝিয়িং। করোনা মহামারির সময় নতুন করে টেবিল টেনিস খেলার আগ্রহ পান তিনি। শুরু করেন অনুশীলন। দ্রুতই নিজের র‌্যাঙ্কিংয়ের উন্নতি করেন। এ উন্নতি তাকে নিয়ে গেছে প্যারিস পর্যন্ত। যদিও প্রাথমিক রাউন্ডে লেবাননের মারিয়ানা সাহাকিয়ানের বিপক্ষে হেরে যান তিনি। দর্শকদের সামনে কিছুটা আবেগি হয়ে পড়েন ঝিয়িং। চিলির সমর্থকরা দারুণ সমর্থন যুগিয়েছেন।

ম্যাচ শেষে ঝিয়িং বলেন, ৩০ বছর পর আমি আবারও টেবিল টেনিসে ফিরেছি। এ বয়সে অলিম্পিকে খেলার স্বপ্ন পূরণ হয়েছে। প্রতিটা প্রতিযোগিতায় আমি নিজের সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করি। এবারও তার ব্যতিক্রম হয়নি।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়