Apan Desh | আপন দেশ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ক্রিকেটারদের

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৭, ১৬ জুলাই ২০২৪

আপডেট: ১৯:২৮, ১৬ জুলাই ২০২৪

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ক্রিকেটারদের

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে দেশজুড়ে শিক্ষার্থী ও সাধারণ জনগণের মধ্যে ছড়িয়ে পড়েছে উত্তাপ। রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

এবার ছাত্রদের এ আন্দোলন নিয়ে মুখ খুললেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার নাজমুল শান্ত, তাওহিদ হৃদয় ও শরিফুল ইসলাম।

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে এ মুহুর্তে শ্রীলঙ্কায় আছেন শরিফুল ও হৃদয়। দেশের বাইরে থাকলেও দেশের বর্তমান অস্থিতিশীল পরিস্থিতিতে সেশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানালেন তারা।

নিজের অফিশিয়াল ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন টাইগার পেসার শরিফুল। তিনি লিখেছেন, আমি একজন ক্রিকেটার হলেও একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয়ও তার ভেরিফাইড ফেসবুকে লিখেছেন, সবকিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি। আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি আর রক্তাক্ত না হোক।

টাইগার অধিনায়ক নাজমুল শান্তও ফেসবুকে স্ট্যাটাসে দিয়েছেন, আমি চুপ ছিলাম, কিন্তু আমি অন্ধ নই। এ কথাটি দিয়ে তিনি এ আন্দোলনকেই ইঙ্গিত করেছেন এমনটা ধারণা করা হচ্ছে।

সোমবার (১৫ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা আন্দোলনকারী শিক্ষার্থী এবং ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সারাদিনই একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এতে অনেক শিক্ষার্থী আহতও হয়েছেন। হামলার শিকার হওয়া শিক্ষার্থীদের সেসব ছবি-ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর ওঠে নিন্দার ঝড়।

আপন দেশ/এইউ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়