Apan Desh | আপন দেশ

কোপাজয়ী আর্জেন্টাইনরা ভালোবাসায় সিক্ত

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:২১, ১৬ জুলাই ২০২৪

কোপাজয়ী আর্জেন্টাইনরা ভালোবাসায় সিক্ত

ছবি : সংগৃহীত

কোপা আমেরিকা জয় শেষে দেশে ফিরেছে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দলের একাংশ। বিমানবন্দরে জনসমুদ্রে লাখো ভক্তের ভালোবাসায় সিক্ত হয়েছেন আলবিসেলেস্তেরা। এদিকে, ডি মারিয়ার অবসর ভাঙানোর চেষ্টা করছেন টিম মেটরা। আর ২০২৫ সালে বসছে স্পেন-আর্জেন্টিনা ফিনালিসিমা ম্যাচ।

২০২২ সালের ১৮ ডিসেম্বর কাতার বিশ্বকাপ জয়ের ১৫৩ দিন পর আবারো ট্রফি হাতে বিমানবন্দরে ডি মারিয়ারা। আর্জেন্টিনা যেনো সে রণতরী! যার গন্তব্য কোপা টু বিশ্বকাপ টু কোপা। বীরদের বরণ করে নিতে লাখো বিনিদ্র চোখ বুয়েন্স আয়ার্নসে করছে নায়াগ্রার উচ্ছ্বাস।

মিয়ামি থেকে বিমানে সোমবার (১৫ জুলাই) আর্জেন্টিনার স্থানীয় সময় রাত ১০টায় দেশে পৌঁছান আলবিসেলেস্তেরা। কোপা চ্যাম্পিয়ন মোড়কে মোড়ানো টিম বাসে জনসমুদ্রের পাশ দিয়ে এগিয়ে যাচ্ছে টানা দুই বারের কোপা চ্যাম্পিয়নরা। পাশ দিয়ে হাত নেড়ে, বাজী ফুটিয়ে অভিবাদন জানাচ্ছে হাজারো মানুষ। আর্জেন্টিনার প্রেসিডেন্ট হাভিয়ের মাইলি চ্যাম্পিয়ন টিমকে আমন্ত্রণ জানিয়েছে।

সবাই ফিরলেও যুক্তরাষ্ট্রে ব্যক্তিগত কাজে থেকে গিয়েছেন লিওনেল মেসি, এমিলিয়ানো মার্তিনেজ, নিকোলাস ওতামেন্ডিসহ ৬ ফুটবলার। কাজ শেষে শিগগিরই ফিরবেন তারা। 

তবে ভক্তদের জন্য সুসংবাদ! ডি মারিয়া অবসর ভাঙার জোর চেষ্টা চালাচ্ছে টিম মেটরা। আগামী বছর সেপ্টেম্বর পর্যন্ত ডি মারিয়াকে রাখতে সতীর্থ নিকোলাস তাগলিয়াফিকোর সে কি প্রচেষ্টা। হেড কোচ স্কালোনি ও লিওনেল মেসিও করেছেন অনুরোধ। এখন দেখার বিষয় সবার অনুরোধ ডি মারিয়ে রাখেন কিনা।

একের পর এক সাফল্যের পর কোচ লিওনেল স্ক্যালোনি আরও ১৫ বছরের চুক্তি করতে চান আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন সঙ্গে। বিশ্বচ্যাম্পিয়নরাও রাজী! স্কালোনির সঙ্গে এখনো দুই বছরের চুক্তি রয়েছে আফার।

এদিকে চূড়ান্ত হয়েছে ইউরো চ্যাম্পিয়ন স্পেন ও কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার ফিনালিসিমা অনুষ্ঠিত হবার বছর। ২০২৫ সালের মে মাসের আগে যেকোন দিন হবে খেলা। গেলো ফিনালিসিমায় ইতালিকে ৩-০ গোলে হারিয়েছিল লিওনেল মেসির দল।

চার বছর আগেও জাতীয় দলের জার্সিতে যার কোনো মেজর শিরোপা ছিল না, সে লিওনেল মেসি এখন বিশ্বের সবচেয়ে বেশি ট্রফির মালিক। ব্রাজিলিয়ান সুপার স্টার দানি আলভেজের ৪৫টা ট্রফি টপকে মেসির ট্রফির সংখ্যা এখন ৪৫। কে জানে ৩৭ এর মেসি থামবেন কবে। কেননা কেউ চায় না ফুটবল জাদুকর থামুক।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়