Apan Desh | আপন দেশ

পাকিস্তানের মাটিতে খেলবে না ভারত

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩০, ১৪ জুলাই ২০২৪

পাকিস্তানের মাটিতে খেলবে না ভারত

ফাইল ছবি

আগামী বছরের ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। সে টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান। তবে সম্প্রতি বিপত্তি বেঁধেছে তাদের মাটিতে ভারতের খেলতে না চাওয়ায়। আগেও এশিয়া কাপে পাকিস্তানের মাটিতে খেলতে অনীহা ছিল বিসিসিআইয়ের। সে কারণে ইতোমধ্যে বিসিসিআই রোহিত-কোহলিদের ম্যাচ আয়োজনে আইসিসিকে হাইব্রিড মডেলের কথা জানিয়েছে। 

মূলত আয়োজক হিসাবে পাকিস্তানই থাকবে। ভারত তাদের ম্যাচ খেলবে অন্য দেশে। সম্ভাব্য দেশের তালিকায় আছে দুবাই ও শ্রীলঙ্কা। কিন্তু পাকিস্তানে যেতে রাজি নয় তারা। 
ভারতের সাবেক ক্রিকেটার হরভজন সিং সম্প্রতি পাকিস্তানের একটি টিভি চ্যানেলে রীতিমতো ক্ষোভ প্রকাশ করে বক্তব্য দিয়েছেন। জানিয়েছেন ভারত আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে দল পাঠাবে না। কারণ হিসেবে বলেন, পাকিস্তানে তাদের খেলোয়াড়রা নিরাপদ নয়।

তিনি বলেন, আমাদের খেলোয়াড়রা যদি পাকিস্তানে নিরাপদ না থাকে, আমরা দল পাঠাব না। যদি খেলতে চান, খেলুন, না বলে খেলবেন না। পাকিস্তান ছাড়া ভারতীয় ক্রিকেট এখনও টিকে থাকতে পারে। যদি পাকিস্তান ভারতীয় ক্রিকেট ছাড়া টিকে থাকতে পারে, তবে তাই করুন।

উল্লেখ্য, আগামী বছরের ফেব্রুয়ারি মাসের ১৯ তারিখ থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে ওয়ানডে ফরম্যাটের এ প্রতিযোগিতা। যেখানে আয়োজক পাকিস্তানসহ আটটি দেশ অংশগ্রহণ করবে। ইতোমধ্যে টুর্নামেন্টের খসড়া সূচিও আইসিসির কাছে পাঠিয়েছে পিসিবি। তবে ভারতের চাওয়ামতো হাইব্রিড মডেল আনা হলে, নিশ্চিতভাবেই সে সূচিতে পরিবর্তন আসতে যাচ্ছে।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়