Apan Desh | আপন দেশ

ফ্রান্স-বেলজিয়াম হাইভোল্টেজ ম্যাচ রাতে

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:৩৯, ১ জুলাই ২০২৪

আপডেট: ২০:৫০, ১ জুলাই ২০২৪

ফ্রান্স-বেলজিয়াম হাইভোল্টেজ ম্যাচ রাতে

ফাইল ছবি

এবারের ইউরোতে গ্রুপ পর্ব খুব একটা ভালো কাটেনি ফ্রান্স ও বেলজিয়ামের। দুই দলই রানার্সআপ হয়ে শেষ ষোলোয় ওঠে। দুই প্রতিবেশি দেশ আজ মুখোমুখি হবে শেষ ষোলোর লড়াইয়ে। মার্কাল স্পায়েল অ্যারেনায় ম্যাচটি শুরু হবে আজ রাত ১০টায়।

নকআউট ম্যাচ হওয়ায় এই ম্যাচে ভুল করার সুযোগ নেই। কারণ হারলেই বিদায়, এমন সমীকরণ সামনে রেখে দু’দলই প্রস্তুত আক্রমণাত্মক ফুটবল খেলার। তবে ফরাসিদের জন্য দুশ্চিন্তা, তাদের ফরোয়ার্ডদের অফফর্ম। যদিও ২০১৫ সালের পর ফ্রান্সকে হারাতে পারেনি রেড-ডেভিলস। তাই বলে এমন ম্যাচে ফ্রান্সকে ছেড়ে কথা বলবে না বেলজিয়ামও।

আরও পড়ুন>>> আর্জেন্টিনার সঙ্গে লড়বে একুয়েদর

ফরাসিদের দমাতে জানপ্রাণ দিয়ে লড়বেন কেভিন ডি ব্রুইনে-রোমেলু লুকাকুরা। আস্থার প্রতিদান দিতে না পারলে জেরেমি ডকু থাকছেন শুরু একাদশেই। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন লুকেবাকিও। হাইভোল্টেজ ম্যাচে ডোমেনিকো টেডেসকোর সম্ভাব্য ফর্মেশন ৪-২-৩-১।

ফরাসি স্কোয়োডে নেই কোন ইনজুরির থাবা। তবে অফফর্মে শুরুর একাদশ থেকে বাদ পড়ছেন ব্রাডলি বারকোলা। ফিরতে পানেন গ্রিজম্যান, মার্কাস থুরাম। প্রথম ম্যাচে নাক ভেঙে দ্বিতীয় ম্যাচে মাস্ক জটিলতায় খেলতে পারেননি ফরাসি অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে। শেষ ম্যাচ খেললেও জয় এনে দিতে পারেননি দলকে। বেলজিয়ামের বিপক্ষে দিদিয়ের দেশমের সম্ভাব্য ফর্মেশন ৪-৩-৩।

আপন দেশ/এইউ/এবি 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়