Apan Desh | আপন দেশ

কোহলির পর অবসরের ঘোষণা রোহিতেরও

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:০৬, ৩০ জুন ২০২৪

কোহলির পর অবসরের ঘোষণা রোহিতেরও

ছবি: সংগৃহীত

টি-২০ বিশ্বকাপ জিতে ম্যাচ সেরার পুরস্কার নিতে গিয়ে বিরাট কোহলি জানিয়েছিলেন, এটিই দেশের হয়ে তার শেষ টি-২০ ম্যাচ। সেই ঘোষণার ২ ঘণ্টা না যেতেই অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত শর্মাও।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রোহিত তিনি জানান, আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নিচ্ছেন তিনি। রোহিত বলেন, এটাই ভারতের হয়ে আমার শেষ টি-২০ ম্যাচ ছিল। এরপরে আমি আর দেশের হয়ে টি-২০ খেলব না।

এরপর তিনি বলেন, এ সিদ্ধান্ত নেয়ার এর থেকে ভালো মুহূর্ত হতে পারে না। এ ফরম্যাটেই ভারতীয় দলে আমার অভিষেক হয়েছিল। এদিকে টি-২০ থেকে অবসর নিলেও অবশ্য ওয়ানডে ও টেস্ট ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন তিনি।

রোহিত জানতেন, এটাই তার শেষ সুযোগ। সেই কারণে ট্রফি জিততে এতটা মরিয়া ছিলেন তিনি। ভারত অধিনায়ক বলেন, যেদিন থেকে টি-২০ খেলেছি, উপভোগ করেছি। আমি বিশ্বকাপ জিততে মরিয়া ছিলাম। শেষ পর্যন্ত যে জিততে পেরেছি তার জন্য খুশি।

আরও পড়ুন>> বাফুফের বাজেট ঘাটতি ২২ কোটি টাকা!

বিশ্বকাপ জিতে রোহিত বলেন, গত ৩-৪ বছর ধরে যে পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি, তা এক কথায় বলে বোঝাতে পারব না। সত্যি বলতে, দলের প্রত্যেকে প্রচুর পরিশ্রম করেছে। এ জয় একটা দিনের নয়, গত ৩-৪ বছরের জয়।

তিনি আরও বলেন, ফাইনালে ওঠা ও তা জেতার ক্ষেত্রে পর্দার পিছনে অনেক কিছু ঘটে। গত ৩-৪ বছরে যা পরিশ্রম করেছি তারই ফল পেলাম। আমরা জিততে চেয়েছিলাম। এ রকম একটা প্রতিযোগিতা জিততে চেয়েছিলাম। দলের সবাইকে নিয়ে আমি গর্বিত।

এর আগেও কঠিন পরিস্থিতিতে পড়তে হয়েছে ভারতকে। বেশির ভাগ ক্ষেত্রে হতাশা সঙ্গী হয়েছে। কিন্তু দেয়ালে পিঠ ঠেকে গেলে তারা কী করতে পারেন তা এ ম্যাচে দেখিয়েছেন বলে জানিয়েছেন রোহিত।

ভারত অধিনায়ক বলেন, হারতে হারতে সবাই বুঝেছে, কঠিন পরিস্থিতিতে কেমন খেলতে হয়। দেয়ালে পিঠ ঠেকে গেলে কীভাবে ফিরতে হয়, সেটা আমরা দেখিয়েছি। যখন খেলা দক্ষিণ আফ্রিকার হাতে ছিল তখনও আমরা একটা দল হিসেবে খেলেছি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়