Apan Desh | আপন দেশ

কোপা আমেরিকায় ভেনিজুয়েলা ও মেক্সিকোর জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৮, ২৩ জুন ২০২৪

কোপা আমেরিকায় ভেনিজুয়েলা ও মেক্সিকোর জয়

ছবি: সংগৃহীত

ব্রাজিল-আর্জেন্টিনা ও উরুগুয়ের পর এবারের কোপা আমেরিকার অন্যতম ফেভারিট দল মেক্সিকো। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নেমে জয় দিয়েই মিশন শুরু করেছে তারা। তবে সেই জয়টা সহজে পায়নি। কঠিন লড়াই করতে হয়েছে মেক্সিকোকে। জেরার্দো আর্তিয়েগার একমাত্র গোলে জ্যামাইকাকে ১-০ হারিয়েছে উত্তর আমেরিকার দলটি। এদিন গ্রুপ ‘বি’ এর অন্য ম্যাচে ১০ জনের ইকুয়েডরকে হারিয়েছে ভেনেজুয়েলা।

রোববার (২৩ জুন) বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত হয় ‘বি’ গ্রুপের ম্যাচ দুইটি। ম্যাচের শুরু থেকেই এদিন দাপটের সঙ্গে খেলেছিল মেক্সিকো। জ্যামাইকার ডিফেন্সকে রীতিমতো চাপে ফেলে দিয়েছিল তারা।

খেলা শুরুর প্রথম ৪ মিনিটের মাথায় প্রথম গোল করার সুযোগও পেয়েছিল মেক্সিকো। ওয়ান টাচ শট করার সুযোগ পেয়েছিলেন লুইস চাভেজ। কিন্তু সেই বল রুখে দেন জ্যামাইকান গোলরক্ষক লেমবিকিসা।

আরও পড়ুন>> টি-২০ বিশ্বকাপে যেসব ঘটনা এবারই প্রথম

ম্যাচের ১২ মিনিটের মাথায় জ্যামাইকার খেলোয়াড় কেসি পালমার গোল করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ভলি শট মিস হয়ে যাওয়ায় গোলপোস্ট পর্যন্ত পৌঁছায়নি বল। এরই মধ্যে ম্যাচের ৩০ মিনিটের মাথায় বড় ধাক্কা খায় মেক্সিকানরা।

অধিনায়ক এডসন আলভারেজ চোট পেয়ে মাঠ ছাড়েন। প্রথমার্ধে শেষ পর্যন্ত আর গোলের খাতা খুলতে পারেনি কোনো দলই। এতে প্রথমার্ধে খেলার ফল ছিল গোলশূন্য।

দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে মেক্সিকোকে চমকে দিয়ে এগিয়ে গিয়েছিল জ্যামাইকা। মিথেল অ্য়ান্টিও জালে বল জড়ালেও ‘ভার’ এর সাহায্যে অফ সাইডের কারণে সেই গোল বাতিল করেন রেফারি। অবশেষে ৬৯ মিনিটে ডেডলক ভাঙে মেক্সিকো।

এবার রোমোর বাড়ানো বলে আর্তিয়েগা দুরন্ত গোল করেন। এরপর আর কোনো দলই গোল করতে পারেনি। ‘বি’ গ্রুপের অপর ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হয়েছিল ভেনিজুয়েলা। ওই ম্যাচে ২-১ গোলে ১০ জনের ইকুয়েডরকে হারিয়ে দেয় ফের্নান্দো বাতিস্তার দল।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়