Apan Desh | আপন দেশ

এএইচএফ কাপ হকি ফাইনালে যুবারা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৫, ২২ জুন ২০২৪

আপডেট: ১৯:০১, ২২ জুন ২০২৪

এএইচএফ কাপ হকি ফাইনালে যুবারা

ছবি : সংগৃহীত

সিঙ্গাপুরে অনূর্ধ্ব-২১ এশিয়ান হকি ফেডারেশন কাপে (এএইচএফ) ছেলেদের বিভাগে সহজেই ফাইনালে উঠেছে বাংলাদেশ। সেমিফাইনালে শনিবার (২২ জুন) বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি চায়নিজ তাইপে। বাংলদেশের জয় ৫-১ গোলে।

শনিবার (২২ জুন) থাইল্যান্ড-চীন দ্বিতীয় সেমিফাইনালের জয়ী দলের সঙ্গে আগামীকাল ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ। জুনিয়র এএইচএফ কাপের আগের আসরেও বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। এবার শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ বাংলাদেশ দলের।

সেমিফাইনালে চায়নিজ তাইপের বিপক্ষে প্রথমেই গোল খেয়ে বসে বাংলাদেশ। গোল করেন চ্যাং। সে গোল শোধ করেন জয়। এরপর আর পেছনে তাকাতে হয়নি। বাংলাদেশ আরও চারটি গোল করে হেসেখেলেই জিতেছে। দু’টি করে গোল এসেছে আমিরুল ও আবদুল্লাহর স্টিক থেকে।

১৬ ও ২৩ মিনিটে আমিরুল এবং আবদুল্লাহর গোলে বাংলাদেশ ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়। বিরতির পর প্রথম মিনিটেই আমিরুল নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন। ম্যাচের শেষ দিকে আবদুল্লাহর গোলে ৫-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। বাংলাদেশের ৫ গোলের ৩টি ফিল্ড গোল, বাকি ২টি পেনাল্টি কর্নারে। ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশ দলের রাকিবুল হাসান।

এশিয়ান হকি ফেডারেশন কাপ ফাইনালিস্ট অনুর্ধ ২১ বাংলাদেশ মহিলা হকি দল

স্বাগতিক সিঙ্গাপুরকে ৭-০ গোলে উড়িয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ গোলে ও তৃতীয় ম্যাচে থাইল্যান্ডকে ৪-২ গোলে হারায়। চতুর্থ ও গ্রুপের শেষ ম্যাচে ইন্দোনেশিয়ার বিপক্ষে আসে ৭–০ গোলের জয়। টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়ে সেমিফাইনালে ওঠে লাল–সবুজের দল।

টুর্নামেন্টে ছেলেদের বিভাগে ১১ দলের ৫টি খেলবে আগামী অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকিতে। বাংলাদেশ গ্রুপে টানা তৃতীয় ম্যাচ জিতেই সেই টিকিট নিশ্চিত করেছে।

মেয়েরাও পেয়েছেন অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকির ছাড়পত্র। প্রমথমবারের মতো মেয়েরা খেলবেন এশিয়ার শীর্ষ পর্যায়ে। সেটিও চূড়ান্ত হয়েছে শনিবার (২২ জুন) সকালে। মেয়েদের বিভাগে সাত দলের লিগভিত্তিক খেলায় আজ পঞ্চম ম্যাচে বাংলাদেশের মেয়েরা ইন্দোনেশিয়াকে ১০-১ গোলে উড়িয়ে ১২ পয়েন্ট পেয়েছে।

আপন দেশ/এফএস

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়