Apan Desh | আপন দেশ

চ্যাম্পিয়ন ইংল্যান্ড অজিদের আগুনে পুড়ে ছাই

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৩৭, ৯ জুন ২০২৪

চ্যাম্পিয়ন ইংল্যান্ড অজিদের আগুনে পুড়ে ছাই

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে টি-টুয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালো হয়নি বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের প্রত্যাশা নিয়ে নামা ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছে। যে ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পেয়েছে ইংল্যান্ড। পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬ রানের বড় ব্যবধানে হেরেছে গেল আসরের চ্যাম্পিয়নরা। এতে আসর থেকে বিদায় না নিলেও বড় শঙ্কায় পড়ে গেছে ইংলিশরা। আরেকটা ম্যাচ এদিন-ওদিক হলে গ্রুপ পর্বে থেমে যেতে পারে তাদের যাত্রা। 

বাংলাদেশ সময় শনিবার (৮ জুন) রাতে ব্রিজটাউনের কেনিংটন ওভালে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে বোলিং নেয় ইংল্যান্ড। কিন্তু ট্রেবলে জয়ের স্বপ্ন বুনে আসরে অংশ নেওয়া অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপের সামনে সুবিধা করতে পারেননি জোফরা আর্চার-মার্ক উডরা। ওয়ার্নার-ট্রাভিস হেডরা বড় ইনিংস খেলেননি। তবে দলের সাত ব্যাটার মিলে ৭ উইকেটে দলকে ২০১ রানের পুঁজি এনে দেন। 

ওপেনার ওয়ার্নার ও হেড ৫ ওভারে ৭০ রানের জুটি দেন। ফিরে যাওয়ার আগে শেষ বিশ্বকাপ খেলতে নামা ওয়ার্নার ১৮ বলে চারটি ছক্কা ও দুই চারে ৩৯ রান করেন। হেড খেলেন ১৮ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস। তিনি তিনটি ছক্কা ও দুটি চারের শট খেলেন। 

তিনে নেমে অধিনায়ক মিশেল মার্শ ২৫ বলে দুটি করে চার ও ছক্কায় ৩৫ রানের ইনিংস খেলেন। ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ২৫ বলে ২৮ রানের ইনিংস। অলরাউন্ডার মার্কোস স্টইনিস ১৭ বলে দুটি করে চার ও ছক্কায় ৩০ রান যোগ করেন। টিম ডেভিড ৮ বলে ১১ ও ম্যাথু ওয়েড ১০ বলে ১৭ রানের ইনিংস কেলেন। 

জবাব দিতে নেমে ইংল্যান্ড ৬ উইকেটে ১৬৫ রান তুলতে পারে। ওপেনিংয়ে ইংল্যান্ডও ভালো শুরু পেয়েছিল। ফিল সল্ট ২৩ বলে চারটি চার ও দুই ছক্কায় ৩৫ রান করেন। জস বাটলার ২৮ বলে পাঁচটি ছক্কা ও দুটি চারের শটে  ৪২ রান করেন। কিন্তু তিনে নামা উইল জ্যাক (১০ বলে ১০), চারে নামা জনি বেয়ারস্টো (১৩ বলে ৭) ব্যর্থ হলে হারের পথে পা বাড়ায় ইংল্যান্ড। মঈন আলী ১৫ বলে ২৫ রান ও হ্যারি ব্রুক ১৬ বলে ২০ রান যোগ করলেও তা দলকে জয়ের পথে তুলে নিতে পারেনি। 

অস্ট্রেলিয়ার হয়ে দারুণ বোলিং করেছেন প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা। কামিন্স ৪ ওভারে ২৩ ও জাম্পা ২৮ রান দিয়ে ২টি করে উইকেট তুলে নেন। জস হ্যাজলউড ও স্টইনিস একটি করে উইকেট তুলে নেন। 

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়