Apan Desh | আপন দেশ

কুমিল্লাকে উড়িয়ে প্লে-অফে বরিশাল

মাঠে নামার আগেই বিদায় খুলনার

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০১, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

মাঠে নামার আগেই বিদায় খুলনার

ছবি: সংগৃহীত

কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করল ফরচুন বরিশাল। আর এতে করে মাঠে নামার আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিল খুলনা টাইগার্স। শেষ ম্যাচটি তাই তাদের নিয়মরক্ষার ম্যাচে পরিণত হলো।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মিরপুর স্টেডিয়ামে গ্রুপ পর্বে মুখোমুখি হয় কুমিল্লা ও বরিশাল। টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। জাকের আলির ১৬ বলে ৩৮ রানের ক্যামিওতে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রানের পুঁজি গড়ে কুমিল্লা। 

জবাবে বরিশালের অধিনায়ক তামিম ইকবালের ৪৮ বলে ৩ ছক্কা ও ৬ চারে ৬৬ রানের দুর্দান্ত ইনিংসের কল্যাণে ৬ উইকেট ও ২ বল হাতে রেখে ম্যাচ জিতে নেয়। সেই সঙ্গে চতুর্থ দল হিসেবে প্লে অফ নিশ্চিত করে ফরচুন বরিশাল। এতে করে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় খুলনা টাইগার্স। 

কুমিল্লার দেয়া টার্গেটে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। দলীয় ১০ রানেই তারা পাকিস্তানের আহমেদ শেহজাদকে হারিয়ে ফেলে। তবে দ্বিতীয় উইকেটে ক্যারিবিয়ান মায়ার্সকে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন তামিম। ২৫ বলে ২ ছক্কা ও ১ চারে ২৫ রান করে মুশফিক হাসানের বলে মায়ার্স বিদায় নিলে ভাঙে জুটি। 

তৃতীয় উইকেটে মুশফিককে নিয়ে গড়েন আরও ৩৯ রানের জুটি। ২৪ বলে ১৭ রান করে মুশফিক বিদায় নিলে ভাঙে জুটি। তবে অপরপ্রান্তে তামিম খুনে মেজাজে ব্যাটিং চালিয়ে যান। কিন্তু দলীয় ১২২ রানে ব্যক্তিগত ৬৬ রান করে রাসেলের বলে আউট হন তামিম। তার ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা ও ৬ চারে। শেষ দিকে মাহমুদউল্লাহ ও সৌম্য সরকার আর কোনো উইকেট না হারিয়ে দলের জয় নিশ্চিত করেন।

এর আগে ব্যাটিংয়ে নেমে কুমিল্লার ব্যাটাররা রানের জন্য রীতিমতো সংগ্রাম করে তাইজুল ও সাইফউদ্দিনদের বোলিংয়ের সামনে। এদিন কুমিল্লার হয়ে ওপেনিংয়ে লিটনের সঙ্গে নামেন সুনিল নারিন। চতুর্থ ওভারের শেষ বলে নারিন ফেরেন ১৮ বলে ১৬ রান করে। সপ্তম ওভারের দ্বিতীয় বলে তাইজুল ইসলামের বলে বোল্ড হন লিটন। ১২ বলে ১২ রান করেন কুমিল্লার অধিনায়ক।

চতুর্থ উইকেটে তাওহিদ হৃদয় ও মঈন আলির ৩০ বলে ৩৬ রানের জুটিতে কিছুটা সামনের দিকে এগিয়ে যায় কুমিল্লার স্কোরকার্ড। তবে ২৬ বলে ২৫ রান করে তাইজুলের বলে ওভেদ ম্যাকয়ের হাতে ক্যাচ হন তাওহিদ। আর ২২ বলে ২৩ রান করেন মঈন। আকিফ জাভেদের বলে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন তিনি।

চাপের মুখে এদিন জ্বলে উঠেনি আন্দ্রে রাসেলের ব্যাটও। ১১ বলে ১৪ রান করে তাইজুলের বলে বোল্ড হন তিনি। শেষে দ্রুতগতিতে রান তুলে কুমিল্লাকে ১৪০ রানে নিয়ে ঠেকান জাকের আলি। ১৬ বলে ৩৮ রানের ইনিংস খেলেন জাকের।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়