Apan Desh | আপন দেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে অধিনায়ক শান্ত, দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ২০:০০, ১৮ নভেম্বর ২০২৩

আপডেট: ২০:০৬, ১৮ নভেম্বর ২০২৩

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে অধিনায়ক শান্ত, দল ঘোষণা

নাজমুল হোসেন শান্ত

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। সাকিব আল হাসান বিশ্বকাপ ক্রিকেট খেলা চলাকালে ইনজুরিতে পড়ায় এই সিরিজে খেলতে পারছেন না। ফলে নতুন কাউকেই দায়িত্ব দিতেই হতো। সেই দৌড়ে এগিয়ে ছিলেনটেস্ দলের সহ-অধিনায়ক লিটন দাস। কিন্তু তিনিও ছুটিতে যাওয়ায় আসন্ন টেস্ট সিরিজে দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে শান্তকে।

শনিবার (১৮ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, লিটন দুই মাসের ছুটি চেয়েছিল, আমরা এক মাসের অনুমতি দিয়েছি। সাকিব চোটের কারণে নেই, এই অবস্থায় আসন্ন সিরিজের দুটি টেস্টে শান্ত অধিনায়ক থাকবে।

এই সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। নতুন চক্রে এটিই প্রথম সিরিজ বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু ২৮ নভেম্বর, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্টটি হবে ঢাকার মিরপুর হোম অব ক্রিকেটে, যা শুরু হবে ৬ ডিসেম্বর থেকে। এরপর কিউইদের মাটিতে ওয়ানডে খেলতে যাবে টাইগাররা। ওই সিরিজে বাংলাদেশের নেতৃত্বে কে থাকবেন সেটি এখনও নির্ধারিত হয়নি।

বাংলাদেশ টেস্ট দল ঘোষণা: এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন তিনজন। তারা হলেন-বাঁহাতি স্পিনার হাসান মুরাদ, টপঅর্ডার ব্যাটার শাহাদাত হোসেন দিপু এবং পেসার হাসান মাহমুদ। আর লিটন দাস না থাকায় দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটাসম্যান নুরুল হাসান সোহান। দলে ফিরেছেন অফস্পিনিং অলরাউন্ডার নাইম হাসানও।

স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু, হাসান মুরাদ।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়