Apan Desh | আপন দেশ

দেশত্যাগ করছেন অনেক মন্ত্রী-এমপি সিআইপি

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৪, ৪ আগস্ট ২০২৪

আপডেট: ১৩:৩২, ৪ আগস্ট ২০২৪

দেশত্যাগ করছেন অনেক মন্ত্রী-এমপি সিআইপি

ফাইল ছবি

বিদেশ যাচ্ছেন মন্ত্রী-এমপি, আমলা ও আলোচিত ব্যবসায়ীরা। তাদের প্রত্যেকের সঙ্গে একজন করে যাত্রী আছেন। শনিবার (৩ আগস্ট) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহার করে ১৭ জনের দেশত্যাগের তথ্য পাওয়া গেছে। এদের মধ্যে একাধিক মন্ত্রী-এমপি ও আমলা রয়েছেন। বিমানবন্দর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

আজ রোববার (৪ আগস্ট) বিএস ২১৭ নাম্বার ফ্লাইটে দেশ ছাড়ছেন আলোচিত ব্যবসায়ী বেসরকারি ব্যাংক উদ্যোক্তা ও পরিচালকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার। তিনি গণমাধ্যমকে বলেন, যে কোনো পরিস্থিতিতে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন। প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রাখতে ব্যবসায়ীরা সব কিছু করতে প্রস্তুত। অথচ তিনি দেশের এ ক্রান্তিলগ্নে প্রধানমন্ত্রীর পাশে থাকছেন না। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ দোলনচাপা হয়ে তিনি ‘দেশ ত্যাগ করবেন’।

শুধু নজরুল নয়, তার মতো সিআইপি, মন্ত্রী-এমপিদের দেশত্যাগের ‘প্রতিযোগিতা’ শুরু হয়েছে। বিমানবন্দর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকাল সাড়ে ৬টার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস। সকাল ৮টা ৩০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ৫৮৪ ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশত্যাগ করেন। প্রায় একই সময় পৃথক আরেকটি ফ্লাইটে তার পরিবারের সদস্যরা লন্ডনে যান বলে জানা গেছে।  শুধু তারাই নয়, আজ বিভিন্ন সময়ে মোট ১৭ জন ভিআইপি, সিআইপির দেশছাড়ার কথা রয়েছে। এ তালিকায় একাধিক মন্ত্রী, বিচারপতি, এমপি আছেন। 

আজ রোববার ভিআইপি লাউঞ্জ-১ রজনীগন্ধা ব্যবহার করে যারা ফ্লাইটে উড়বেন, তাদের মধ্যে আছেন- অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি, স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, হুইপ নূর ই আলম চৌধুরী, কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ, সাবেক মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি ও বিচারপতি মহিউদ্দিন শামীম। এদের সবার সঙ্গেই একজন করে যাত্রী আছেন। সংশ্লিষ্টদের ধারণা সস্ত্রীক যাচ্ছেন তারা।

এ ছাড়া ভিআইপি লাউঞ্জ দোলনচাপা ব্যবহার করে আজ যাদের দেশছাড়ার কথা রয়েছে, তাদের মধ্যে আছেন—সাবেক এমপি নূর ই হাসনা লিলি চৌধুরী, সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু ও সাবেক এমপি মো. হাবিব হাসান। সিআইপি মর্যাদার ব্যবসায়ীদের মধ্যে আছেন- এমবিএমের এমডি ওয়াসিম রহমান, লায়লা স্টাইলেসের এমডি ইমরানুর রহমান, আলোচিত নজরুল ইসলাম মজুমদার, সেবপের চেয়ারম্যান এএসএম মহিউদ্দিন মোনেম, সার্ক সিসিআইয়ের প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন ও ডিবিএলের চেয়ারম্যান আব্দুর ওয়াহেদ। এর আগে অনেক ভিআইপি, সিআইপি দেশত্যাগ করেছেন। আগামী কয়েক দিনে আরও যারা দেশছাড়ার প্রস্তুতি নিয়েছেন, তাদের তালিকা বেশ লম্বা বলে জানা গেছে। 

মেয়র তাপস বিমানের ভেতর দাঁড়িয়ে আছেন, এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়েছে। এ ছবিতে দেখা যায়, তিনি বিমানের ভেতর হাঁটার জায়গায় একটু কাত হয়ে দাঁড়িয়ে আছেন। তার পেছনে বিমানের দুজন কর্মীও দাঁড়িয়ে আছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক কর্মকর্তা জানান, ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস বিমানের ফ্লাইটে একাই সিঙ্গাপুরে গেছেন। এ ফ্লাইটে তার সঙ্গে পরিবারের কাউকে দেখা যায়নি। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়