Apan Desh | আপন দেশ

বাংলাদেশে ডাটা সেন্টার স্থাপন করবে টিকটক

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৯, ৮ অক্টোবর ২০২৪

আপডেট: ২১:২৬, ৮ অক্টোবর ২০২৪

বাংলাদেশে ডাটা সেন্টার স্থাপন করবে টিকটক

ফাইল ছবি

জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ‘টিকটক’কে বাংলাদেশে ডাটা সেন্টার স্থাপন করতে বলেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। শিগগিরই গুগল ও ফেসবুকের সঙ্গে এ বিষয়ে বৈঠক হবে। এ কথা জানিয়েছেন বিটিআরসির চেয়ারম্যান মো. এমদাদ উল বারী।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাজধানীর মহাখালীতে এক গোলটেবিল বৈঠকে এ কথা জানান তিনি।

মোবাইল অপারেটরদের দেয়া তথ্যমতে, ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় প্ল্যাটফর্ম টিকটক ব্যবহার করেন ৫ কোটি বাংলাদেশি। এছাড়া ফেসবুকের ব্যবহারকারীর সংখ্যা প্রায় সাড়ে ৬ কোটি। আর বিনোদন থেকে শুরু করে তথ্য খুঁজতে ব্যবহৃত হয় জনপ্রিয় সার্চ ইঞ্জিন-গুগল।

তবে কার্যক্রম পরিচালনা করলেও এসব প্লাটফর্মের কোনোটিরই ডাটা সেন্টার নেই বাংলাদেশে। দীর্ঘদিন ধরে ডাটা সেন্টার স্থাপনে এ তিন প্লাটফর্মকে চাপ দিয়ে আসছে সরকার। এরই ধারাবাহিকতায় সম্প্রতি টিকটককে ডাটা সেন্টার স্থাপন করতে বলেছে বিটিআরসি।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, টিকটককে বাংলাদেশে ডাটা সেন্টার স্থাপন করতে বলা হয়েছে। ডাটা সেন্টার স্থাপন নিয়ে আলোচনা হবে ফেসবুক ও গুগলের সঙ্গেও।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়