Apan Desh | আপন দেশ

বিশ্বব্যাপী অচল মাইক্রোসফটের পরিষেবা

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৭, ১৩ সেপ্টেম্বর ২০২৪

বিশ্বব্যাপী অচল মাইক্রোসফটের পরিষেবা

ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে হঠাৎ করেই মাইক্রোসফটের বিভিন্ন পরিষেবা অচল হয়ে পড়েছে। 

মাইক্রোসফট ৩৬৫ স্যুট, টিমস, আউটলুকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সেবা রয়েছে। যেসব ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন লাখ লাখ ব্যবহারকারী। 

মাইক্রোসফট ৩৬৫ স্যুটে ওয়ার্ড, এক্সেলসহ একাধিক টুল অন্তর্ভুক্ত রয়েছে। যা বিশ্বব্যাপী অসংখ্য মানুষ দৈনন্দিন কাজের জন্য ব্যবহার করে থাকে। মাইক্রোসফট তাদের পরিষেবাগুলোর এ ত্রুটি সম্পর্কে ইতোমধ্যে স্বীকারোক্তি দিয়েছে। দ্রুত সমস্যার সমাধানে কাজ করছে। মাইক্রোসফট এক্সে (পূর্বে টুইটার) এক পোস্টে জানিয়েছে, আমরা একটি গুরুতর সমস্যা নিয়ে তদন্ত করছি। যার কারণে ব্যবহারকারীরা মাইক্রোসফটের একাধিক সেবা ব্যবহার করতে পারছেন না।

তারা আরও জানিয়েছে, আমরা নেটওয়ার্ক টেলিমেট্রি এবং আমাদের নেটওয়ার্কিং অবকাঠামোতে সাম্প্রতিক পরিবর্তনগুলো পরীক্ষা করছি। এছাড়াও আমরা সমস্যা সমাধানে একটি থার্ড পার্টি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের (আইএসপি) সঙ্গে কাজ করছি।

পরবর্তীতে মাইক্রোসফট নিশ্চিত করে জানায়, একটি থার্ড পার্টি আইএসপির করা পরিবর্তনের কারণে এ সমস্যা সৃষ্টি হয়েছে। আইএসপি-র পরিবর্তনটি সঠিকভাবে কার্যকর হয়নি। যার ফলে ব্যবহারকারীরা সমস্যায় পড়েছেন। মাইক্রোসফট বর্তমানে এ ত্রুটিটি ঠিক করার কাজ করছে।

ডাউনডিটেক্টরের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ২০ হাজারেরও বেশি মানুষ মাইক্রোসফট ৩৬৫ সংক্রান্ত সমস্যার রিপোর্ট করেছেন। এছাড়াও প্রায় চার হাজার ব্যবহারকারী মাইক্রোসফট টিমস অ্যাপে সমস্যা উল্লেখ করেছেন।

উল্লেখ্য, এর আগেও জুলাই মাসের শুরুতে ক্রাউডস্ট্রাইকের আপডেটের কারণে মাইক্রোসফট উইন্ডোজ চালিত লাখ লাখ কম্পিউটারে সমস্যা দেখা দিয়েছিল। যেখানে হঠাৎ করেই ব্লু স্ক্রিন অব ডেথ-এর সমস্যা হয়েছিল।

মাইক্রোসফটের এ অচলাবস্থার দ্রুত সমাধান প্রত্যাশা করছেন ব্যবহারকারীরা। বিশেষ করে যারা দৈনন্দিন কাজে মাইক্রোসফটের এ সেবাগুলোর ওপর নির্ভরশীল।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়