Apan Desh | আপন দেশ

হোয়াটসঅ্যাপ থেকে মেসেজ-কল যাবে অন্য অ্যাপে

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৩, ৮ সেপ্টেম্বর ২০২৪

হোয়াটসঅ্যাপ থেকে মেসেজ-কল যাবে অন্য অ্যাপে

ফাইল ছবি

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন অ্যাপটি নিত্যনতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের মেসেজিংকে আরো সহজ করে তোলা হচ্ছে। এবার নিজেদের অ্যাপ থেকে অন্য অ্যাপে প্রবেশের সুযোগ করে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। 

নতুন এ সুবিধা চালুর জন্য নিজেদের অ্যাপে ‘থার্ড পার্টি চ্যাটস’ নামে নতুন বিভাগ যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। নতুন বিভাগটিতে ক্লিক করলেই হোয়াটসঅ্যাপ থেকে টেলিগ্রাম, সিগন্যাল, ইমেসেজ, গুগল মেসেজে বার্তা আদান-প্রদান করতে পারবেন ব্যবহারকারীরা। সুবিধাটি এখন পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটাইনফো।

জানা গেছে, হোয়াটসঅ্যাপ তাদের এ নতুন ফিচার ব্যবহারকারীদের গোপনীয়তা ও নিরাপত্তা বজায় রাখবে। এছাড়াও, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারে অন্য বা থার্ড পার্টি অ্যাপের চ্যাটগুলো কেমন দেখাবে তার ছবি ও শেয়ার করেছে মেটা।

অন্য অ্যাপে কল করার সুবিধা 

মেটা জানিয়েছে, অন্য অ্যাপ থেকে আসা মেসেজ সম্পর্কে ব্যবহারকারীদের জানাতে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে নোটিফিকেশন পাওয়া যাবে। নোটিফিকেশনে জানিয়ে দেবে অন্য অ্যাপ থেকে একটি মেসেজ এসেছে। এখান থেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ঠিক করতে পারবেন তারা মেসেজটি গ্রহণ করবেন নাকি বাতিল করবেন।

এছাড়াও ব্যবহারকারী চাইলে অন্য অ্যাপের চ্যাটের জন্য আলাদা ফোল্ডার তৈরি করতে পারবেন। থার্ড পার্টি অ্যাপের ইউজারদের সেঙ্গে চ্যাট করার সময় ব্যবহারকারীরা টাইপিং ইন্ডিকেটর, রিড রিসিপশন, ডিরেক্ট রিপ্লাই এবং রিঅ্যাকশনের মতো ‘রিচ মেসেজিং ফিচার’ পাবেন।

মেটা নিশ্চিত করেছে ২০২৭ সাল থেকে অন্য বা থার্ড পার্টি অ্যাপে কল করার সুবিধা পাবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। মূলত ইউরোপীয় ইউনিয়নের ডিজিটাল মার্কেট অ্যাক্টের কারণে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে এ বড় ধরনের পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে মেটা।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়