Apan Desh | আপন দেশ

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:৫০, ৭ সেপ্টেম্বর ২০২৪

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

ছবি: সংগৃহীত

বিশ্বব্যাপী জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের সুবিধার জন্য নিয়মিতভাবে নতুন ফিচার চালু করে থাকে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার উন্মোচন করেছে। যা ব্যবহারকারীদের জন্য মেসেজিং অভিজ্ঞতা আরও সহজ ও কার্যকর করে তুলবে।

চ্যাট লক ফিচার
নতুন চ্যাট লক ফিচারটি ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা আরও সুরক্ষিত করতে সহায়তা করবে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা নির্দিষ্ট চ্যাট বা গ্রুপ চ্যাটগুলোকে পাসওয়ার্ড, ফিঙ্গারপ্রিন্ট বা ফেস আইডি দিয়ে লক করতে পারবেন। ফলে সেই চ্যাটগুলো দেখতে হলে পাসওয়ার্ড বা বায়োমেট্রিক প্রমাণ দিতে হবে। এতে করে ফোন অন্য কারও হাতে গেলেও ব্যক্তিগত মেসেজগুলো সুরক্ষিত থাকবে।

মেসেজ এডিট ফিচার
হোয়াটসঅ্যাপের নতুন মেসেজ এডিট ফিচারটি বিশেষভাবে উল্লেখযোগ্য। এই ফিচারের মাধ্যমে পাঠানো মেসেজে কোনো ভুল থাকলে সেটি পাঠানোর ১৫ মিনিটের মধ্যে সম্পাদনা করা যাবে। এটি বিশেষভাবে উপকারী হবে যেসব ক্ষেত্রে মেসেজ টাইপ করার সময় ভুল হয় এবং তা দ্রুত ঠিক করার প্রয়োজন পড়ে।

একাধিক ডিভাইসে সমর্থন
নতুন আপডেটে হোয়াটসঅ্যাপের মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচারটি আরও উন্নত করা হয়েছে। আগে হোয়াটসঅ্যাপ একটি নির্দিষ্ট সময় পর্যন্ত একাধিক ডিভাইসে কাজ করত। কিন্তু এখন ব্যবহারকারীরা একটি অ্যাকাউন্ট একসাথে চারটি ডিভাইসে ব্যবহার করতে পারবেন। এতে করে একই অ্যাকাউন্ট ব্যবহার করে সহজেই বিভিন্ন ডিভাইসে চ্যাট এবং কল করা যাবে।

স্টিকার ক্রিয়েটর
হোয়াটসঅ্যাপ সম্প্রতি স্টিকার ক্রিয়েটর নামে আরেকটি মজার ফিচার যুক্ত করেছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের ফটো থেকে কাস্টম স্টিকার তৈরি করতে পারবেন। এটি চ্যাটিংকে আরও প্রাণবন্ত এবং ব্যক্তিগতকরণের সুযোগ করে দেবে।

কলিং অভিজ্ঞতায় উন্নতি
হোয়াটসঅ্যাপ গ্রুপ কলে নতুন কিছু আপডেট এনেছে। এখন থেকে গ্রুপ কলে ব্যবহারকারীরা স্ক্রিন শেয়ারিং ফিচারটি ব্যবহার করতে পারবেন। যা কর্মক্ষেত্রে বা পরিবারের সদস্যদের সাথে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে সহায়ক হবে। এছাড়া ভিডিও কলে ৩২ জন পর্যন্ত যোগ দেওয়ার সুবিধাও যুক্ত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের এ নতুন ফিচারগুলো ব্যবহারকারীদের জন্য আরও সহজ, দ্রুত এবং সুরক্ষিত মেসেজিং অভিজ্ঞতা নিশ্চিত করবে। ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা থেকে শুরু করে চ্যাটিংয়ের মজাকে আরও বাড়িয়ে তুলতে হোয়াটসঅ্যাপের নতুন আপডেটগুলো ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করা যাচ্ছে।

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়