Apan Desh | আপন দেশ

‘ম্যাপ ফিচার’ নিয়ে হাজির ইনস্টাগ্রাম 

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৮, ২২ আগস্ট ২০২৪

‘ম্যাপ ফিচার’ নিয়ে হাজির ইনস্টাগ্রাম 

ছবি: সংগৃহীত

ইনস্টাগ্রামের জনপ্রিয়তা দিনে দিনে বাড়ছে লাফিয়ে। তরুণ প্রজন্ম ফেসবুকের থেকে এখন বেশি সময় ইনস্টাগ্রামেই কাটায়। সে কারণেই অ্যাপটিকে আকর্ষণীয় করতে নিত্যনতুন ফিচার আনতে চাইছে সংস্থা। ইনস্টাগ্রামের নয়া সংযোজন ম্যাপ ফিচার। জানেন ব্যাপারটা কি?

বিষয়টা ঠিক কী? কী জানিয়েছে সংস্থা? জানা গিয়েছে, নতুন এ ফিচারে ব্যবহারকারীরা যেখানে রয়েছেন সেখানের সঙ্গে সম্পর্কিত টেক্সট বা ভিডিও আপলোড করতে পারবেন। যার মাধ্যমে আপনি কোথায় রয়েছেন তা জানতে পারবেন আপনার ঘনিষ্টবৃত্তে থাকা মানুষেরা। এ আপডেট দেখা যাবে শুধু মাত্র ফলোয়ারের তালিকায় থাকলে, তবেই।

একইভাবে আপনি যাকে বা যাদের ফলো করেন তারা যদি লোকেশন আপডেট দেন, তা আপনি দেখতে পাবেন। তবে যে এ ফিচারের সুবিধা পেতে হলে অ্যাপে গিয়ে নিজেকে তা অন করতে হবে। যদিও আপাতত পরীক্ষামূলক-ভাবে আসছে এ ফিচার।

প্রসঙ্গত, ব্যবহারকারীদের কথা মাথায় রেখে সম্প্রতি রিলের ক্ষেত্রে নয়া ফিচার এনেছে ইনস্টাগ্রাম। এতদিন রিল তৈরির সময় পছন্দের একটি গান ব্যবহার করা যেত। কিন্তু এবার এক রিলে ব্যবহার করা যাবে একাধিক গান। ভাবছেন তো ঠিক ক’টা গান ব্যবহার করা যাবে! সংস্থা সূত্রে খবর, সংখ্যাটা ২০। হ্যাঁ, শুনে অবাক হলেও এটাই সত্যি।

জানা গেছে, এবার একটা রিলে ২০ টা পর্যন্ত গান ব্যবহার করা যাবে। এখানেই শেষ নয়, এ যে একাধিক গান মিশিয়ে একটি ট্র্যাক তৈরি করলেন, এটি আপনি সেভ করে রাখতে পারবেন। যা পরে ফের ব্যবহার করতে পারবেন। 

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়