Apan Desh | আপন দেশ

এক্সে যুক্ত হতে পারে ডিজলাইক বাটন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০২, ১৪ জুলাই ২০২৪

আপডেট: ১৬:০৩, ১৪ জুলাই ২০২৪

এক্সে যুক্ত হতে পারে ডিজলাইক বাটন

ফাইল ছবি

এক্সে (টুইটার) অন্যদের দেয়া পোস্ট ও মন্তব্য ভালো না লাগলে ডিজলাইক দেয়ার সুযোগ চালু হতে যাচ্ছে। এ জন্য নতুন একটি বাটন যুক্ত করতে কাজ করছে সাইটটি। এ সুবিধা চালু হলে অপছন্দের পোস্টগুলোতে ডিজলাইক দিতে পারবেন ব্যবহারকারীরা। ইলন মাস্ক টুইটার অধিগ্রহণ করার পরপরই ডিজলাইক বাটন যুক্ত করার পরীক্ষা করেছিলেন।

অ্যাপ–গবেষক অ্যারন প্যারিস এক্সে দেয়া এক পোস্টে জানান, এক্সের আইওএস অ্যাপের কোডে অপছন্দের পোস্টে ডিজলাইক দেয়ার সুযোগ চালুর প্রমাণ পাওয়া গেছে। নতুন এ সুবিধা চালু হলে এক্সের কোনো পোস্ট বা মন্তব্য অপছন্দ হলে। ব্রোকেন হার্ট ইমোতে ট্যাপ করতে পারবেন ব্যবহারকারীরা। আর এ ব্রোকেন হার্ট ইমো এখনকার হার্ট ইমোর পাশেই থাকবে।

সম্প্রতি পি৪এমইউআই নামের একটি অ্যাকাউন্ট থেকে এ বিষয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যায়, পোস্টের নিচের দিকে ব্রোকেন হার্ট ইমোতে ট্যাপ করলে। সেটি ডিজলাইক হিসেবে গণনা হচ্ছে এক্সে। তবে ডিজলাইক বাটনটি শুধু পোস্টের জন্য নাকি মন্তব্যের ক্ষেত্রেও ব্যবহার করা যাবে, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানা যায়নি।

এক্সের আইওএস অ্যাপের কোডে ডিজলাইক বাটন যুক্তের কার্যক্রম শনাক্ত হওয়ায়। এ সুবিধা প্রাথমিকভাবে শুধু আইফোনে ব্যবহার করা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। অ্যান্ড্রয়েডে ডিজলাইক বাটন যুক্ত করা হবে কি না। সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

আপন দেশ/কেএইচ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়