Apan Desh | আপন দেশ

গায়েবানা জানাজায় বাধা, নতুন কর্মসূচি জামায়াতের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৯, ১৬ আগস্ট ২০২৩

গায়েবানা জানাজায় বাধা, নতুন কর্মসূচি জামায়াতের

-ফাইল ছবি

ঢাকা: সাবেক নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে গায়েবানা জানাজা করতে চেয়েছিল বাংলাদেশ জামায়াতে ইসলামী। তবে তাদের সেই অনুমতি না দেওয়ার প্রতিবাদে দুইদিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

বুধবার (১৬ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান।

তিনি বলেন, আমরা আজ (১৬ আগস্ট) দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মাওলানা দোলোয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা করতে চেয়েছিলাম। কিন্তু প্রশাসন অনুমতি দেয়নি। গায়েবানা জানাজায় হামলা, কক্সবাজারে ফুরকান উদ্দীন নাম এক কর্মীর মৃত্যু, গ্রেফতার ও পুলিশের গুলিতে অনেকে আহতের প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করছি। আগামী শুক্রবার (১৮ আগস্ট) সারাদেশে দোয়া, বুধবার (২৩ আগস্ট) সারাদেশে শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল করা হবে।

উল্লেখ্য, সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী।

>>> আরও পড়ুন: সাঈদীর লাশবাহী অ্যাম্বুলেন্স ঘিরে সংঘর্ষ, আসামি ৫ হাজার

এর আগে রোববার (১৩ আগস্ট) বিকেল ৫টার দিকে কাশিমপুর কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কারা হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ওই দিন সন্ধ্যায় ঢাকায় পাঠায় কাশিমপুর কারাগার কর্তৃপক্ষ। এরপর রোববার রাত সোয়া ১০টার দিকে তাকে বিএসএমএমইউয়ের ব্লক ডি কার্ডিয়াক সেন্টারে ভর্তি করানো হয়।

উল্লেখ্য, ইতোপূর্বে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর হার্টে পাঁচটি রিং পরানো হয়েছিল। এছাড়া তিনি দীর্ঘদিন যাবত উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস রোগে ভুগছিলেন। এ ছাড়াও তিনি পায়ের গিড়ায় ব্যথাসহ বার্ধক্যজনিত নানান জটিল রোগে আক্রান্ত ছিলেন। অপরের সাহায্য ছাড়া তিনি একা একা হাঁটা-চলা ও উঠা-বসা কোনোটাই করতে পারতেন না।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়