Apan Desh | আপন দেশ

প্রধান উপদেষ্টার কাছে যেসব দাবির কথা বলল বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৪, ৫ অক্টোবর ২০২৪

প্রধান উপদেষ্টার কাছে যেসব দাবির কথা বলল বিএনপি

ধান উপদেষ্টার সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের বৈঠক।

উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে নির্বাচনের রোডম্যাপ জানতে চাওয়ার পাশাপাশি বিভিন্ন দাবি পেশ করেছে বিএনপি। শনিবার (৫ অক্টোবর) প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ শেষে এ তথ্য জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সংলাপে নির্বাচন ও সংস্কারের রোডম্যাপ দিতে বলেছি। ইউনিয়ন পরিষদ বাতিলের দাবি জানিয়েছি। তত্ত্বাবধায়ক সরকার বাতিলের কারণে বিচারপতি খায়রুল হকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছি।

মির্জা ফখরুল বলেন, প্রশাসনে স্বৈরাচারের নিয়োগকৃত দোসররা এখনো রয়েছে। তাদের অবিলম্বে সরিয়ে নিরপেক্ষ ব্যক্তিকে বসানোর কথা বলেছি। ডিসি নিয়োগে যে দুর্নীতির খবর বের হচ্ছে তা উদ্বেগের।

গেলো তিনটি জাতীয় নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনসহ জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, গুম-খুনের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হছে না, সেটিও অবগত করা হয়েছে। জুলাই-আগস্ট গনঅভ্যুত্থানে জাতিসংঘ থেকে আসা প্রতিনিধি দলকে প্রসাশনের কেউ সহায়তা করছে না সেটিও জানানো হয়েছে।

প্রধান উপদেষ্টা নির্বাচনের বিষয়ে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন বলে জানান বিএনপি মহাসচিব।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সালাউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়