Apan Desh | আপন দেশ

‘শেখ হাসিনা পালিয়েছে ষড়যন্ত্র পালায়নি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৫, ৪ অক্টোবর ২০২৪

আপডেট: ১৫:১৬, ৪ অক্টোবর ২০২৪

‘শেখ হাসিনা পালিয়েছে ষড়যন্ত্র পালায়নি’

ছবি সংগৃহীত

গণশত্রুতে পরিণত হয়ে শেখ হাসিনা পালিয়ে গেছে কিন্তু ষড়যন্ত্র পালিয়ে যায়নি। এমন মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুরে বন্যা দুর্গতদের জন্য আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, গণশত্রুতে পরিণত হয়ে শেখ হাসিনা পালিয়ে গেছে। তিনি এ দেশ থেকে পালিয়ে গেছে, কিন্তু ষড়যন্ত্র পালিয়ে যায়নি। ভারতে বসে দেশের মধ্যে ষড়যন্ত্র করছে। জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

হাসিনা লক্ষ লক্ষ কোটি কোটি টাকা তারা লুটপাট করেছে। তাদেরতো টাকার অভাব নেই। সে টাকা দিয়ে এখন আমার আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদেরকে সজাগ থাকতে হবে।

সরকারের কাছে দাবি জানিয়ে এ্যানি বলেন, রক্তের দাগ শুকায়নি। কিন্তু বিচারের প্রক্রিয়া এখনো ব্যাপকভাবে শুরু হয়নি। অবিলম্বে খুনীদের বিচার শুরু করতে হবে। কারণ এ খুনীদের বিচার না করলে সমাজ আঘাতপ্রাপ্ত হবে। এ দেশ ক্ষতিগ্রস্ত হবে। তাদের বিচার করে জবাব দিতে হবে যে আমরা জনগণের জন্য আন্দোলন করেছি। জনগণের জন্য লড়াই করেছি। আমরা দেশটা গড়তে চাই।

এ্যানি আরও বলেন, বিগত সময়ে আমাদেরকে ব্যাপক আন্দোলন করতে হয়েছে। ১৫-১৭ বছর আন্দোলন করেছি। আমাদের নেতাকর্মী, ভাইয়েরা গুম-খুন, হামলা-মামলার শিকার হয়েছেন। যারা এসব অন্যায় করেছে তারা সবাই গ্রেফতার হয়নি। তাদের বিরুদ্ধে মামলাও দিতে হবে। তাদেরকে গ্রেফতারও করতে হবে। আমরা তাদের বিচার দাবি করি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্মআহ্বায়ক এডভোকেট হাছিবুর রহমান, সদর উপজেলা বিএনপির আহবায়ক মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন বাচ্চু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেল ও সদর উপজেলা (পূর্ব) ছাত্রদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন ভূঁইয়া প্রমুখ।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়