Apan Desh | আপন দেশ

বাংলাদেশে ফিরল লিবিয়ার কারামুক্ত ১৫৪ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০২, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৪:০৩, ২০ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশে ফিরল লিবিয়ার কারামুক্ত ১৫৪ জন

ছবি- আপন দেশ

আফ্রিকার লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫৪ বাংলাদেশি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ৭টায় বুরাক এয়ার লাইন্সের একটি চার্টার্ড বিমানে তারা ঢাকায় ফিরেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয় ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তারা বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, আইএমওর পক্ষ থেকে তাদের উপহার, মেডিকেল চিকিৎসা ও প্রয়োজনে অস্থায়ী বাসস্থানের ব্যবস্থা করা হয়।

মন্ত্রণালয় আরও জানায়, লিবিয়ার বিভিন্ন ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশি নাগরিকদের নিরাপদে প্রত্যাবাসনের ব্যবস্থা করতে পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলি এবং আইএমও একসঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এর আগে চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ত্রিপোলিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সর্বাত্মক প্রচেষ্টা ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার প্রত্যক্ষ সহযোগিতায় লিবিয়ার বেনগাজি শহরের বিভিন্ন স্থানে আটক ১৪৪ অনিয়মিত বাংলাদেশিকে বুরাক এয়ারের একটি চার্টার্ড ফ্লাইটে বেনগাজি থেকে ঢাকায় ফেরানো হয়।

সে সময় লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজ থেকে শেয়ার করা এক পোস্টে জানানো হয়, ২০২৩ সালের জুলাই থেকে এ পর্যন্ত মোট ১৩৯০ বাংলাদেশিকে লিবিয়া থেকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তারা ত্রিপোলি ও বেনগাজি শহরের বিভিন্ন বন্দিশিবিরসহ বিচ্ছিন্ন স্থানে আটক ছিলেন।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়