Apan Desh | আপন দেশ

‘আপা, আপা’ বলা সেই তানভীর বহিস্কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৫, ১৮ সেপ্টেম্বর ২০২৪

‘আপা, আপা’ বলা সেই তানভীর বহিস্কার

ফাইল ছবি

শেখ হাসিনাকে ফোনে ‘আপা, আপা’ বলা সেই তানভীরকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়ার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ সভাপতি রফিকুর রহমান একটি লিখিত আদেশে তানভীর কায়সারকে বহিষ্কার করেন।

বহিষ্কার আদেশে বলা হয়, দলের নীতি, আদর্শ, চেতনা ও মূল্যবোধবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় তানভীর কায়সারকে দলীয় সিদ্ধান্তে বহিষ্কার করা হয়।

রফিকুর রহমান জানান, গত ১২ সেপ্টেম্বর শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয় তানভীর। এতে দলের সভাপতি শেখ হাসিনাকে হেয় করেছেন তিনি। এমন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তির দলে থাকার কোনো অধিকার নেই। এ জন্য নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সিদ্ধান্তে তাকে বহিষ্কার করা হয়েছে।

তানভীর কায়সার নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ জ্যাকসন হাইটস ইউনিট কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

উল্লেখ্য, তানভীর কায়সার ২০১৯ সালের ৪ জুন লস অ্যাঞ্জেলস হয়ে ভ্রমণ ভিসায় যুক্তরাষ্ট্রে ঢোকেন। এরপর তিনি বাংলাদেশে আওয়ামী লীগ দ্বারা নির্যাতিত বলে দাবি করে নিজের নিরাপত্তা চান। পরে ২০২০ সালের ৭ মে দেশটিতে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেন।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়