Apan Desh | আপন দেশ

শেখ হাসিনাসহ সহযোগীদের বিচার দাবি ফারুকের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৬, ১৮ সেপ্টেম্বর ২০২৪

শেখ হাসিনাসহ সহযোগীদের বিচার দাবি ফারুকের

ছবি: আপন দেশ

গণঅধিকার পরিষদের একাংশের সদস্য সচিব ফারুক হাসান বলেছেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন। তাবে শেখ হাসিনার সহযোগীরা, দুর্নীতিবাজ কর্মকর্তারা এখনো বহাল রয়েছেন। অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ করতে শেখ হাসিনাসহ তারা নানা ষড়যন্ত্র-চক্রান্ত করছেন। এ ব্যাপারে দেশবাসীকে সতর্ক-সজাগ থাকতে হবে।    

ফারুক হাসান বলেন, শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করতে হবে। একই সঙ্গে তার সহযোগীদের আইনের আওতায় আনতে হবে। এটাই দেশবাসীর চাওয়া। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

বৈষম্যবিরোধী আন্দোলন প্রসঙ্গে ফারুক হাসান বলেন, এ লড়াই-সংগ্রাম ছিল আপামোর জনগণের। একক কোনো ব্যক্তি বা সংগঠনের সংগ্রাম ছিল না।সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ সংগ্রাম চূড়ান্ত পরিণতি লাভ করে। শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালাতে বাধ্য হন। তাই বলবো, রাজনৈতিক দল কিংবা রাজনৈতিক নেতাদের খাটো করে কেউ কোনো বক্তব্য দেবেন না। 

অন্তর্বর্তী সরকার প্রসঙ্গে তিনি বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এ সরকার এসেছে। এ সরকারের পাশে আমরা রয়েছি, দেশের জনগণ রয়েছে। সুতরাং এ সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না। অন্তর্বর্তী সরকার ব্যর্থ হলে গণতন্ত্রকামী জনগণও ব্যর্থ হবে।   

গণঅধিকার পরিষদের একাংশের এ সদস্য সচিব বলেন, দীর্ঘদিন ধরে সীমান্তে নিরীহ বাংলাদেশিদের পাখির মতো গুলি করে হত্যা করা হচ্ছে। ভারতকে বলব, অবিলম্বে এ সীমান্ত হত্যা বন্ধ করুন। অন্যথায় আমাদের সীমান্ত রক্ষীবাহিনী বিজিবিও এর উপযুক্ত জবাব দিতে বাধ্য হবে।

বাংলাদেশ ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি তোফায়েল আহমেদ, কেন্দ্রীয় নেতা ওমর ফারুক, বিপ্লব হোসেন, কামরুল ইসলাম, সাইফুল ইসলাম শুভ, সৈকত প্রমুখ নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে সাইদুর রহমান বলেন, আওয়ামী লীগ সরকারের মন্ত্রী-এমপি দেশ থেকে লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। জনপ্রত্যাশা অনুযায়ী অবিলম্বে তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। পাচারকৃত অর্থ ফেরত আনার ব্যবস্থা করতে হবে।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়